অর্থবছর শেষ হওয়ার আগেই-৩১ মে’র ভিতর নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা


স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৫ অপরাহ্ন, ১৮ মে ২০২২

চলতি অর্থবছর শেষ হওয়ার আগেই-৩১ মে’র ভিতর নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির ঘোষণার দাবিতে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদ।

আজ ১৮ মে ২০২২ বুধবার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদের আহ্বায়ক শরীফুজ্জামান আগা খান ।

বিজ্ঞপ্তিতে শরীফুজ্জামান আগা খান বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য ২৫০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এ সময়ে ভিতর এমপিওভুক্তির বিষয়টি চূড়ান্ত না হলে বরাদ্দকৃত অর্থ ফেরত যাওয়ার আশঙ্কা রয়েছে। গত বছর অক্টোবর মাসে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন গ্রহণ করা হয়। আবেদনে প্রদত্ত তথ্যাদি শিক্ষাবোর্ড এবং ডিসি/ইউএনও অফিস যাচাই-বাছাই করে। এরপর যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধারণ করা হয়।

তিনি বলেন, চলতি অর্থবছর শেষ হতে আর বেশি দিন বাকি নেই। এ সময়ের ভিতর ঘোষণা না এলে এমপিওভুক্তির বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে। এ রকম পরিস্থিতিতে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির ঘোষণার দাবিতে আগামী ২৯ মে ২০২২ রোববার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবে।

-প্রেস বিজ্ঞপ্তি

 

 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ

একই ধরনের খবর

মন্তব্য করুন