আটঘড়িয়ায় ভেকু মেশিন দিয়ে রাতের অন্ধকারে পুকুর খনন জমির মালিক গ্রেফতার ও ২ জনকে জরিমানা

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধিঃ গত ২৬ ও ২৭ মার্চে রাতের অন্ধকারে ভেকু মেশিন দিয়ে পুকুর খননের জন্য মাটি কেটে সেই ভেকু মেশিন ঝোপের আড়ালে লুকিয়ে রাখা হয় পুনরায় রাতে খননের জন্য।

এমন বেআইনী কাজ করেছিল আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুড়িয়া গ্রামের ভূইয়া বাজার সংলগ্ন জামাল উদ্দিন জালু নামের এক ব্যক্তি। ভেকু মেশিনের মালিক পাশের কুমারগাড়ী গ্রামের রুবেল ঠিকাদার।

এ ব্যাপারে আটঘরিয়া থানার অফিসার্স ইনচার্জের (ভারপ্রাপ্ত) সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ পুকুর খননকারী জমিক মালিককে গ্রেফতার করে সহযোগীসহ গত শনিবারই উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে জালাল উদ্দিনসহ ২ জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তবে ভেকু মেশিন জব্দ করা বা তার মালিককে শাস্তির আওতায় আনা হয় নাই।

গুজব রটেছে, পুলিশ যখন করোনা ভাইরাস সংক্রামক প্রতিরোধের কাজে ব্যস্ত ঠিক সেই সুযোগে রাতের অন্ধকারে বেআইনী ভাবে পুকুর খননের কাজ চলছিল। এ কাজের পিছনে কোন গোপন রফা ছাড়া এমন সাহস কারও হবার কথা নয়। কারন, ইতিপূর্বে এ উপজেলায় অনুমতি ছাড়া বেআইনী ভাবে ভেকু মেশিন দিয়ে পুকুর খননকালে নির্বাহী ম্যাজিষ্টেট অভিযান চালিয়ে সেই ভেকু মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিলেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন