আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্মাননা-২০২০ এর গৌরব অর্জন করেছেন পাবনা’র ইঞ্জি. মো. জমিদার রহমান

শফিক আল কামাল, পাবনাঃ শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্মাননা-২০২০ এর গৌরব অর্জন করেন সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পাবনা’র অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. জমিদার রহমান।

অনন্যা সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ২৯ ফেব্রুয়ারি বিকালে তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও ২০১৭ খ্রি. কারিগরি শাখায় বাংলাদেশ ব্যাপী তিনি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। ২০১৮ খ্রি. কারিগরি শাখায় রংপুর বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং ২০১৯ খ্রি. কারিগরি শাখায় রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচত হন।

তাঁর বর্ণাঢ্য জীবনে ১৯৯৪ খ্রি. তিনি ডুয়েট থেকে বিএসসি ইঞ্জিয়ারিং এ সম্মানসহ স্ট্যান্ড করেন। ২০০১ খ্রি. তিনি বাংলাদেশ ইনষ্টিটিউট অব টেকনোলজী (বিআইটি) রাজশাহীতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারি অধ্যাপক (উন্নয়ন) পদে চাকুরিতে যোগদান করেন। তারপর ২০০৪ খ্রি. পঞ্চগড় জেলার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ হিসাবে চাকুরিতে যোগদান করেন।

তখন থেকে যেখানেই তার পদচারণা সে স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করতে সক্ষম হয়। সেই সাথে ক্যাম্পাসকেও আধুনিক সুযোগ সুবিধার মাধ্যমে তিনি যুগোপযোগী করে গড়ে তোলেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন