ঈশ্বরদীতে কিশোরী শিক্ষার্থীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ পাবনা জেলার ঈশ্বরদীতে কিশোরী শিক্ষার্থীদেরকে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ এবং স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ১২ মার্চ দুপুরে এসএমসি এন্টারপ্রাইজ লিঃ এর উদ্যোগে “ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজে”র সাতশ কিশোরী শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান।

অনুষ্ঠানে বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম ও ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আসলাম হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে ১০ম শ্রেণির শিক্ষার্থী কারিমা আক্তার বলেন, কিশোরী মেয়েদের জন্য স্যানিটারি ন্যাপকিন অত্যন্ত প্রয়োজনীয় কিন্তু বাজারে এই পণ্যের মূল্য অনেক বেশি।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান বলেন, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সচেতনতার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ, এই সময়ে স্বাস্থ্য সমস্যার বিষয় নিয়ে মেয়েরা ভয় পায়। এ বিষয়ে কথা বলতে লজ্জাবোধ করে। আমাদের দেশের অভিভাবকগণও এ বিষয়ে নিয়ে মেয়েদের সঙ্গে খোলাখুলি আলোচনা করতে সংকোচবোধ করেন, যা মোটেও উচিৎ নয়। নিরাপদ স্যানিটারি ন্যাপকিন ব্যবহার না করার ফলে অনেক কিশোরীরই জরায়ু ক্যান্সার হয়ে থাকে। এ সময়ে বেশি পরিমাণে ফলমূল ও শাক-সবজিসহ প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার খাওয়া উচিৎ।

একই ধরনের খবর

মন্তব্য করুন