উত্তরণ দুই বাংলা রবীন্দ্র-নজরুল কবিতা উৎসব অনুষ্ঠিত

পাবনা: উত্তরণ দুই বাংলা রবীন্দ্র-নজরুল কবিতা উৎসব ২০২২

শহর প্রতিনিধি, পাবনা
প্রকাশিত: ০২:৪৮ রাত, ৩০ মে ২০২২

উত্তরণ দুই বাংলা রবীন্দ্র-নজরুল কবিতা উৎসব অনুষ্ঠিত

উত্তরণ দুই বাংলা রবীন্দ্র-নজরুল কবিতা উৎসব গত শনিবার বিকেল সাড়ে ৩টায় পাবনা চেম্বার অব কমার্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উত্তরণ পাবনার সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

উত্তরণ পাবনার প্রতিষ্ঠাতা সভাপতি কবি প্রাবন্ধিক গল্পকার আলমগীর কবীর হৃদয়ের সভাপতিত্বে ও আবৃত্তিকার আসাদ বাবু এবং সৈয়দা জহুরা ইরা’র সঞ্চালনায় কবিতা উৎসবে প্রধান অতিথির বক্তব্য দেন রানা গ্রুপের চেয়ারম্যান মো. রুহুল আমিন বিশ্বাস রানা।

প্রধান আলোচকের আলোচনা করেন উত্তরণ পাবনার উপদেষ্টা অধ্যক্ষ এনামুল হক টগর। সম্মানিত অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাব সভাপতি ও উত্তরণ পাবনার উপদেষ্টা এবিএম ফজলুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য ও পাবনা থিয়েটার ‘৭৭-এর সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, দৈনিক সিনসা সম্পাদক ও উত্তরণ পাবনার উপদেষ্টা এস এম মাহবুব আলম।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে ভারতের কবি ও বাচিক শিল্পী পুষ্পিতা চট্টোপাধ্যায়, কবি মানিক দে, কন্ঠশিল্পী মাধবী মজুমদার, বাংলাদেশ কবিতা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মানিক মজুমদার, কবি ও সংগঠক রেহানা সুলতানা শিল্পী, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সভাপতি লেখক সাংবাদিক শফিক আল কামাল, মিডিয়া এসোসিয়েন পাবনার সভাপতি মো. সুমন আলী, উত্তরণ পাবনা নীলফামারী শাখার সভাপতি কবি ও আবৃত্তিকার সেলিনা সাথী মূল্যবাণ আলোচনা করেন।

এ সময় আরও বক্তব্য দেন পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলার ইন্সট্রাক্টর আলী আকবর মিয়া রাজু, ওসাকা’র পরিচালক মাজহুারুল ইসলাম।

উৎসবে কোরাস কবিতা আবৃত্তি করেন দুই বাংলার কবি লেখক ও আবৃত্তি শিল্পীবৃন্দ। এছাড়াও কবিতা আবৃত্তি করেন কবি আব্দুল হালিম বাচ্চু, ফিরোজা খান, বাচিক শিল্পী অঞ্জলি ভৌমিক, আব্দুল কাদের মাষ্টার, কবি মমতাজ রোজ কলি, জান্নতুল ফেরদৌস অনি, শারাফা বিনতে শরীফ নাবা। ওপার বাংলা ও স্থানীয় শিল্পীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে আগত অতিথিবৃন্দকে বিমুগ্ধ করেন।

কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছা. নাছিমা খন্দকার, কবি ও গল্পকার আজিজা পারভীন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভাস্কর চৌধুরী, আবৃত্তিকার রওশন রুশো, খান আনোয়ার হোসেন , অশ্রু সাগর আনোয়ার, যাযাবর জিয়া, উত্তরণ পাবনার সাংগঠিক সম্পাদক রাফিদ আহম্মেদ,সহ সাধারণ সম্পাদক রুদ্র বিশ্বাস, সাংস্কৃতিক সম্পাদক শ্রাবন্তী মায়া, সহ সাধারণ সম্পাদক মাসুদ হাসান রনি, সহ অর্থ সম্পাদক মরিয়ম বেলারুশি, সহ সাংগঠনিক সম্পাদক রনি বিশ্বাস ও জালাল উদ্দীন লিমন প্রমুখ অনুষ্ঠানে শরিক ছিলেন।

কবিতা উৎসবে পাবনার বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুধীজন, গণমাধ্যম কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থেকে অনুষ্ঠানকে পুর্ণরূপ দান করেন।

 

 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ

একই ধরনের খবর

মন্তব্য করুন