কাবুলে তালেবান প্রতিনিধি দলের সাথে আফাগান রাজনীতিবিদদের বৈঠক অনুষ্ঠিত

স্বতঃকণ্ঠ আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের ইসলামিক আমিরাতের রাজনৈতিক কার্যালয়ের একটি প্রতিনিধিদল জনাব শেখ শাহাবুদ্দিন দেলাওয়ারের নেতৃত্বে কাবুলে বেশ কয়েকজন রা আফাগান রাজনীতিবিদদের সাথে সাক্ষাৎ করেছে।

বৈঠকে ইসলামিক আমিরাতের প্রতিনিধিদল দেশটির রাজনীতিবিদদের আশ্বস্ত করে যে তাদের নিরাপত্তা ও মর্যাদা বজায় রাখা হবে।

শনিবার ২১ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট বার্তায় তালেবান রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র ডা. মুহাম্মদ নাঈম এ তথ্য জানান।

দেশের ভবিষ্যৎ সম্পর্কে তিনি বলেন যে, ইসলামিক আমিরাত একটি শক্তিশালী কেন্দ্রীয় ব্যবস্থা চায় যা আইনকে সম্মান করে, দুর্নীতি অন্তর্ভুক্ত করে না, এবং দেশের প্রতিটি নাগরিকের তার দেশ ও জনগণের সেবা করার নিশ্চয়তা দেয়।

সাবেক আশরাফ ঘানি সরকারের জাতীয় পুনর্মিলন বিষয়ক হাই কাউন্সিলের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আব্দুল্লাহও এসকল বৈঠক সম্পর্কে বেশ কয়েকটি টুইট করেন।

ড. আব্দুল্লাহ আব্দুল্লাহ বলেন, গত কয়েক দিনে মহামান্য হামিদ কারজাই সহ আমরা আফগান নেতা ও রাজনীতিবিদদের সাথে দেখা করেছি। আমরা বর্তমান পরিস্থিতি এবং আফগানিস্তানের জনগণের জন্য, বিশেষ করে কাবুলের নাগরিকদের জন্য সঠিক নিরাপত্তা প্রদানে সহায়তা করার উপায় গুলি নিয়ে আলোচনা করেছি।

পাঞ্জশির প্রদেশের প্রবীণ, ধর্মীয় পণ্ডিত, প্রতিনিধি এবং কমান্ডারদের সাথে সাক্ষাৎ
পাঞ্জশির প্রদেশের প্রবীণ, ধর্মীয় পণ্ডিত, প্রতিনিধি এবং কমান্ডারদের সাথে সাক্ষাৎ

আমরা আমার বাসভবনে আফগান পার্লামেন্টের কিছু সদস্য এবং মহিলা কর্মীদের সাথে দেখা করেছি। আমরা বর্তমান পরিস্থিতি, এবং জনগণের জীবন ও সম্পত্তি রক্ষায় সহায়তা করার উপায়গুলি নিয়ে আলোচনা করেছি, এবং তাদের জন্য সঠিক সুরক্ষা সরবরাহ করেছি।

আমরা কাবুলে আমার বাসভবনে পাঞ্জশির প্রদেশের প্রবীণ, ধর্মীয় পণ্ডিত, প্রতিনিধি এবং কমান্ডারদের সাথে দেখা করেছি। আমরা দেশের বর্তমান উন্নয়ন এবং শান্তি ও স্থিতিশীলতাকে সমর্থন করার উপায় নিয়ে আলোচনা করেছি।

তিনি আরও জানান, তালেবানের কার্যনির্বাহী গভর্নর জনাব আব্দুর রহমান মনসুরের সাথে আমাদের সাক্ষাৎ হয়। আমরা কাবুলের নাগরিকদের নিরাপত্তা নিয়ে আলোচনা করেছি এবং পুনরায় উল্লেখ করেছি যে রাজধানীর নাগরিকদের জীবন, সম্পত্তি ও মর্যাদা রক্ষাকে অগ্রাধিকার দেওয়া উচিত।

শেখ শাহাবুদ্দিন দেলাওয়ার সহ তালেবান প্রতিনিধি দল ও ড. আব্দুল্লাহ আব্দুল্লাহ
শেখ শাহাবুদ্দিন দেলাওয়ার সহ তালেবান প্রতিনিধি দল ও ড. আব্দুল্লাহ আব্দুল্লাহ

আমরা আরও যোগ করেছি যে, রাজধানী কাবুলে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য রাজধানীর নাগরিকদের নিরাপত্তা ও নিরাপদবোধ করা একান্ত প্রয়োজন। মিঃ মনসুর আমাদের আশ্বাস দিয়েছেন যে, তিনি কাবুলের জনগণের নিরাপত্তার জন্য যথাসাধ্য কাজ করছি।

আমরা তালেবান রাজনৈতিক কার্যালয়ের সদস্যদের স্বাগত জানাই, এবং আলোচনা দলের সদস্যদেরও স্বাগত জানাই। আমরা বর্তমান নিরাপত্তা ও রাজনৈতিক উন্নয়ন এবং দেশের ভবিষ্যতের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক রাজনৈতিক নিষ্পত্তি সম্পর্কে মতামত বিনিময় করেছি।

সূত্রঃ টুইটার

আরও পড়ুনঃ তালেবানরা মিডিয়া সমস্যা নিয়ে একটি ত্রিপাক্ষিক কমিটি গঠন করেছে

একই ধরনের খবর

মন্তব্য করুন