কুষ্টিয়াতে রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে সাংবাদিক ইউনিয়নের স্মারকলিপি প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি : বিএফইউজের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার দুপুরে কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলামের কাছে এই স্মারকলিপি প্রদান করেন। সে সময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সাংবাদিক
ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুকুল, সহ- সভাপতি লুৎফর রহমান কুমার,

সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান সিপাই, কোষাধ্যক্ষ এনামুল হক, প্রচার সম্পাদক নূরুন্নবী বাবু, দপ্তর সম্পাদক আব্দুম মুনিব, কুষ্টিয়ার সাংবাদিক ইউনিয়নের কাউন্সিলর অধ্যাপক শিহাব উদ্দিনসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

স্মারকলিপিতে উলে­খ করা হয়ছে, দেশের পেশাজীবী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের একাধিক বার নির্বাচিত সভাপতি রুহুল আমিন গাজী ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে আটক রয়েছেন।

এই আইনটি সাংবাদিকদের কণ্ঠরোধ করার আইন হিসেবে দেশ-বিদেশের সাংবাদিক ও মানবাধিকার কর্মীরা দাবি করেছেন। এমনকি এই নিয়ে সরকারের শীর্ষ পর্যায় থেকেও বলা হয়েছে এই আইনে আর কোনো গণমাধ্যমকর্মীকে হয়রানি করা হবে না।

কিন্তু দুঃখজনক হলেও সত্য রুহুল আমিন গাজী বিএফইউজের সাবেক সভাপতি  দীর্ঘ ১০ মাস কারাবন্দি। রুহুল আমিন গাজী শীর্ষ সাংবাদিক নেতা কিডনি, ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ জটিল রোগে ভুগছেন। দেশের সাংবাদিক সমাজের অধিকার আদায়ের সাহসী উচ্চারণ স্বাধীনতা সংগ্রামে রণাঙ্গনের বীরযোদ্ধা রুহুল আমিন গাজী আজ নিজেই অধিকার থেকে বঞ্চিত।

একজন শীর্ষ সাংবাদিক নেতার জামিনে মুক্তি পেয়ে পালিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। শুধুমাত্র মুক্ত গণমাধ্যমে বিশ্বাসী কলম সৈনিক রুহুল আমিন গাজী এটাই তার অপরাধ। তার প্রাপ্য জামিনের অধিকার রয়েছেন।

তারপরও শারীরিকভাবে অসুস্থ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির জন্য আমরা দাবি জানাচ্ছি। একই সঙ্গে পেশাজীবী সাংবাদিকদের কণ্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

আরও পরুনঃ কুষ্টিয়াতে গেটে’র সামসেট ভেঙ্গে চাঁপা পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

একই ধরনের খবর

মন্তব্য করুন