চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার চলমান এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে অত্যন্ত কঠোর পদক্ষেপ নিয়েছে যাতে কোনভাবেই প্রশ্নপত্র ফাঁস হতে না পারে। তবে কিছু দূষ্কৃত চক্র সামাজিক যোগাযোগের মাধ্যমে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে। র‌্যাব-১২, পাবনা কর্তৃক এমন একটি প্রতারক চক্রের ০১(এক) জন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

গত ০৭ ফেব্রুয়ারি, দুপুর ১ ঘটিকার সময় র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তির মাধ্যমে ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ আমিনুল কবীর তরফদার এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের সদস্য মোঃ ইনজামুল হক রাব্বি (১৮) কে নিজ বাড়ী পাবনা জেলার আমিনপুর থানাধীন ভাটিকয়া সাকিনস্থ হতে ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্তে ব্যবহৃত মোবাইল ফোনসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মোঃ ইনজামুল হক রাব্বি পাবনা জেলার আমিনপুর থানার ভাটিকয়া গ্রামের মোঃ ইউনুস আলী ছেলে।

গ্রেফতারকৃত ব্যক্তি তার নিজস্ব মোবাইলে (ইলেকটক্সি ডিভাইস) ব্যবহৃত ম্যাসেঞ্জার এবং হোয়াটসএ্যাপ (সামাজিক যোগাযোগ মাধ্যম) ব্যবহার করে বিভিন্ন ব্যক্তির সাথে যোগাযোগ করে চলতি এসএসসি ২০২০ এর ভুয়া প্রশ্ন তৈরী করে (জালিয়াতির মাধ্যমে) বিভিন্ন লোকের নিকট উক্ত ভুয়া প্রশ্নপত্র সরবারহ করে আসছে। উক্ত আসামী তার ব্যাবহৃত মোবাইল এর সামাজিক যোগাযোগ মাধ্যম (ম্যাসেঞ্জার ও হোয়াটসএ্যাপ) এ বিভিন্ন গ্রুপ তৈরী করে ভুয়া প্রশ্নপত্র সরবারাহ করতঃ প্রতারনার মাধ্যমে লক্ষাধিক টাকা সংগ্রহ করেছে।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে যে, সে তার ব্যবহৃত মোবাইলে “হোয়াটস্ এ্যাপস্” এবং ফেসবুকে “মেসেঞ্জার আইডির মাধ্যমে গ্রুপ তৈরি করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে পরীক্ষা আরম্ভ হওয়ার পূর্বে উক্ত ভুয়া প্রশ্নপত্র বিতরণ করে।

জনমনে স্বস্তি সৃষ্টির লক্ষ্যে র‌্যাব বর্তমানে এই ধরণের অপরাধীদেরকে আটক পূর্বক আইনের আওতায় আনার জন্য কাজ করে আসছে। আপনাদের সহযোগিতায় র‌্যাবের এই ধরনের কার্যক্রম বর্তমানে চলমান আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। র‌্যাবের প্রতিটি সদস্য “বাংলাদেশ আমার অহংকার” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে সবসময়ই দেশ মাতৃকার সেবায় অঙ্গীকারাবদ্ধ।

র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গী দমন, ছিনতাই, চাঁদাবাজী, চুরি ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দুঃষ্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাব-১২ এর আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এছাড়া বর্তমানে দেশে চলমান বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের বিরুদ্ধে র‌্যাব তার আভিযানিক কার্যক্রম আরো জোরদার করেছে।

ধৃত আসামীর বিরুদ্ধে পাবনা জেলার আমিনপুর থানায় এজাহার দায়ের করা হয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন