চাটমোহরে হতদরীদ্র পরিবহন শ্রমিকের পাশে কেউ নেই

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ করোনাভাইরাস বিস্তার রোধে পরিবহন বন্ধ থাকায় কর্মহীন হতদরীদ্র হয়ে পড়েছে চাটমোহরের সড়ক পরিবহন মোটর শ্রমিকের সদস্যরা।

আমাদের দেশের সড়ক পরিবহন শ্রমিকেরা দৈনিক মজুরি বা ট্রিপ ভিত্তিক চাকরি করে থাকেন।

সরকার ঘোষিত গত ২৬ মার্চ থেকে দেশের সব রুটে পরিবহন বন্ধ হয়ে যাওয়ায় চাটমোহর উপজেলার ছাইকোলা, হান্ডিয়াল, হরিপুর, মূলগ্রাম, ডিবিগ্রাম, ফৈলজানা, প্বার্শডাঙ্গা মিলিয়ে বেশ কয়েক’টি ইউনিয়নের প্রায় দেড় শতাধিক পরিবহন শ্রমিক তাদের পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

পাবনা জেলার বেশ কয়েকটি উপজেলার শ্রমিকরা অর্থ বা খাদ্য সামগ্রী পেলেও চাটমোহর উপজেলার পরিবহন শ্রমিকেরা কোন প্রকার সাহায্যি পাননি।

জানা যায়, আটঘরিয়া ও ফরিদপুর উপজেলার মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা সাহায্য সহযোগিতা পেয়েছেন।

এমতাবস্থায় মানবিক সাহায্য নিয়ে এসব শ্রমিকদের পাশে এখন পর্যন্ত কাউকেই পাশে পাচ্ছেন না শ্রমিক সদস্যরা। এলাকায় থাকা স্ব-স্ব পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসমূহের নেতাদের কাছে সহযোগীতার জোর দাবি জানান এই শ্রমীকরা।

মহামারি করোনা ভাইরাসের কারনে সৃষ্ট লকডাউনে কর্মহীন শ্রমিকদের সাহায্যে এগিয়ে আসতে দেখা যাচ্ছে না চাটমোহরের কোন সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি কোন অফিস বা উপজেলা চেয়ারম্যান, পৌর চেয়ারম্যানদেরকে।

চাটমোহরের শ্রমিকদের এই ভয়াবহ দুর্দিনে অসহায় পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না বলে অভিযোগ শ্রমিকদের।

শ্রমিকরা বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ এই দুর্যোগের সময় কেউ যদি আমাদের পাশে না দাঁড়ায় তাহলে শ্রমিকদের পেশা পরিবর্তনের সম্ভবনা রয়েছে। যা এই সেক্টর আগামী দিনে সচল করতে প্রতিবন্ধকতা তৈরি করবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন