জাতীয় সাংবাদিক সংস্থার ৩৯তম প্রতিষ্ঠা দিবস

স্টাফ রিপর্টারঃ বর্ণ্যাঢ্য আয়োজনে পালিত হল পাবনা সহ সারা দেশের সকল জেলায় ও উপজেলায় জাতীয় সাংবাদিক সংস্থার ৩৯তম প্রতিষ্ঠা দিবস।

১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারী ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৮টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি আর সাফল্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশের হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।

মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা।

এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৩৮ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্যমন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।

জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠা দিবসে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজেলা সদরে আনন্দ মিছিল ও আলোচনা সভাসহ বর্ন্যাঢ্য কর্মসূচী পালিত হয়েছে। রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দিয়েছেন সংস্থার প্রথম সভাপতি মীর লিয়াকত আলী এবং আজীবন সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন । তাছাড়া এতে কেন্দ্রীয়, ঢাকা বিভাগ ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ১৩ই ফেব্রুয়ারি থেকে ২৯শে ফেব্রুয়ারী পর্যন্ত সারা দেশে সাংবাদিক অধিকার পক্ষ পালনে মানব বন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে। সারা দেশের ন্যায় গতকাল ১২ই ফেব্রুয়ারি পাবনার দিলালপুরে কেক কেটে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৯ তম বছরের পথ চলা শুরু হয়।

অনুষ্ঠানে কেক কাটেন যৌথ ভাবে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বেলাল হোসেন (পলাশ), জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় পরিকল্পনা সচিব ও সাপ্তাহিক সমতলের নির্বাহী সম্পাদক আব্দুল নাহিদ মিয়া, দৈনিক সিনসার সম্পাদক এস,এম, মাহবুব আলম, পাবনা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান এপ্রিল, রুপম।

এছারাও উপস্থিত ছিলেন এডভোকেট বুলবুল, সমতলের পাবনা জেলা প্রতিনিধি এডভোকেট খলেদ আহমেদ, সহঃ অধ্যাপক জনাব মোঃ সাজ্জাদুল ইসলাম, সমতলের নির্বাহী সম্পাদক আব্দুল নাহিদ মিয়া, পাবনা পৌর আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য জনাব আব্দুল হাফিজ, শশি, সুজন, মিজান, রুমি, সবুজ সহ বিভিন্ন আইনজীবী, অধ্যাপক ও
ব্যবসায়ীবৃন্দ।

একই ধরনের খবর

মন্তব্য করুন