জেলা আওয়ামী লীগের উদ্যোগে ওয়াজ উদ্দিন খান’র মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


পাবনা প্রতিনিধিঃ বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, প্রখ্যাত শ্রমিকনেতা, পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ওয়াজিউদ্দিন খাঁন’র মৃত্যুতে স্মরণসভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে উক্ত স্মরণ সভা ও দোয়ার মাহফিলে ওয়াজিউদ্দিন খাঁন’র জীবনীর উপর বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। বক্তব্য কালে তিনি বলেন, ওয়াজ উদ্দিন খান যেমন নীতি-নৈতিকতা, নিষ্ঠা ও সততার সাথে রাজনীতি করেছে তা আমাদের এ প্রজন্মের নেতৃবৃন্দকে অনুসরণ করতে হবে। তাকে অনুসরণ করে নিষ্ঠার সাথে রাজনীতি করে দেশের উন্নয়নের মধ্যদিয়ে সুনাম বয়ে আনতে হবে।

এমপি বলেন, তিনি শুধু আওয়ামী লীগ, শ্রমিক নেতা ছিলেন না, তিনি ছিলেন বাংলাদেশের সর্বস্থরের মানুষের নেতা। তার কৃতকর্মে শুধু তার পরিবারের সুনাম বয়ে আনেনি, সুনাম বয়ে এনেছে আমাদের সবার। তাই ওয়াজউদ্দিন খানের মত আমাদের সবাই সততা ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হতে হবে।

সভায় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এম সাইদুল হক চুন্নু, সাবেক এমপি পাঞ্জাব বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা শ্রী চন্দন কুমার চক্রবর্তী, সহ সভাপতি ও চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, যুগ্ন সাধারন সম্পাদক এ্যাড. বেলায়েত আলী বিল্লু, সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়, সাংগঠনিক সম্পাদক মুনির উদ্দিন আহমেদ মান্না, দপ্তর সম্পাদক এ্যাড. আহাদ বাবু, ত্রার্ন বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, শ্রমবিষয়ক সম্পাদক সরদার মিঠু, বন ও পরিবেশ সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রলয় চাকি, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহজাহান মামুন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক তৌফিকুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল হাসান শাহিন, সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ বিষয়ক সম্পাদক হিরোক হোসেন, দপ্তর সম্পাদক শেখ সাইফুল ইসলাম, জেলা যুবলীগের সাবেক সভাপতি শরীফ উদ্দিন প্রধান, সাবেক ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, পৌর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি, সাবেক ছাত্রলীগ নেতা সেলিম হোসেন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, জেলা যুব মহিলা লীগের সভাপতি শেফালী খানম, সাধারন সম্পাদক কোহিনুর ফেরদৌস কনা, উপজেলা যুব মহিলা লীগের রুমানা আক্তার মিতু, পৌর যুব মহিলা লীগের সাধারন সম্পাদক শিউলী সহ আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

স্মরণ সভা শেষে ওয়াজউদ্দিন খানের বিদেহ আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন পাবনা আলিয়া মাদ্রাসার ভাইস প্রেন্সিপাল মাওলানা আশরাফ আলী।

উল্লেখ্যঃ শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন