ঢাকা-নারায়নগঞ্জ থেকে যমুনা নদী পথে সিরাজগঞ্জে আসছে মানুষ আতংক বাড়ছে

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ রাতের আধারে যমুনা নদী দিয়ে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে মানুষ আসছে সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় আর এতে আতংক বাড়ছে যমুনা পাড়ের মানুষের।

নৌ পথে পুলিশের টহল বাড়ানো হয়েছে বলছে পুলিশ। লকডাউন করা হয়েছে নদীতীরবর্তী ৮ টি ইউনিয়নকে। যমুনা বিধৌত সিরাজগঞ্জ জেলার ৯ টি উপজেলার মধ্যে ৬ টি উপজেলাই যমুনার তীর ঘেষা।

জানাগেছে, সম্প্রতি ঢাকা ও নায়ারনগঞ্জ লকডাউন করা হয়েছে। তাই রাতের আধারে ঐসব এলকা থেকে শ্রমজীবী মানুষেরা যমুনা নদী হয়ে সিরাজগঞ্জ আসছে পাশাপাশি উত্তর অ লে গাইবান্ধাসহ বিভিন্ন জেলার মানুষ নৌ পথে বাড়ি যাচ্ছে। এতে করোনা সংক্রামক বৃদ্ধির আংতকে রয়েছে যমুনা পাড়ের মানুষ।

ইতিমধ্যে জেলার কাজিপুর ও শাহজাদপুর ২ টি উপজেলায় নদীতীরবর্তী ৮ টি ইউনিয়নকে লকডাউন করেছে প্রশাসন। স্থানীয়রা বলছে নৌ পথে মানুষ আসা ঠেকানো না গেলে করোনায় ঝুকিপুর্ন হয়ে পড়বে সিরাজগঞ্জ। তাই দ্রুত নদীপথ কে নজরদারিতে আনার দাবি জানিয়েছে তারা।

অপরদিকে পুলিশ বলছে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে বিভিন্ন জেলার মানুষ সিরাজগঞ্জের নদীপথ হয়ে যাচ্ছে এমন সংবাদ পাওয়ার পর থেকেই নৌ পথে পুলিশের টহল বাড়ানো হয়েছে বাইরের নৌকা সিরাজগঞ্জে ভীরতে দেয়া হচ্ছে না।

এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সিরাজগঞ্জ সদর সার্কেল স্নিগ্ধ আক্তার জানান, সিরাজগঞ্জের শাহজাদপুর, বেলকুচি, সদর, কাজিপুর, চৌহালি উপজেলায় ঢাকা সহ বিভিন্ন অঞ্চলের নৌ যোগাযোগ ব্যবস্থা রয়েছে। ফলে করোনা ঝুকি বাড়ছে, সর্বশেষ নারায়নগঞ্জ থেকে আসা ৫০ জন কে সিরাজগঞ্জে হোমকোয়ারেন্টিনে রাখা হয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন