দিল্লীতে সহিংসতার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল; মোদিকে এদেশের জনগণ দেখতে চায়না

মিজানুর রহমান, সিলেটঃ ভারতে মুসলিম গণহত্যা-নির্যাতন ও মসজিদ-মিনারে অঙ্গিসংযোগের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত সিলেটে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেটের সমমনা ইসলামী দলগুলো।

শুক্রবার বাদ জুমআ নগরীর বিভিন্ন এলাকা থেকে সিলেট কোর্ট পয়েন্টে এসে সমাবেশ করা হয়। সেখানে সমাবেশ শেষে সমমনা ইসলামী দল সমূহের সিলেটের ব্যানারে নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।

এর আগে সমাবেশে বক্তারা বলেন, মোদী মুসলমানদের নির্বিচারে হত্যা করছে, নির্যাতন করছে। মসজিদ-মাদ্রাসা জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে। মিনারে হনুমানের পতাকা লাগিয়েছে। এসব কাজ বিশ্বের ১৮০ কোটি মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে ইসলাম ও মুসলিমবিদ্বেষী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ দেখতে চায় না।

বক্তারা বলেন, ইসলাম সবসময় মানবাধিকার, শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার কথা বলে অমুসলিম সম্প্রদায়কে নিরাপত্তাদানের কথা বলে। আমাদের দেশের মুসলমানগণ বারবার তা প্রমাণ করে দেখিয়েছে। এ দেশে মানবপ্রাচীর তৈরি করে মন্দির পাহারা দেওয়ার নজীর আমরা দেখিয়েছি। বাংলাদেশে সংখ্যালঘুরা সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা ভোগ করে বসবাস করছে। অথচ ভারতে এর উল্টো চিত্র আমরা দেখতে পাচ্ছি।

জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে এবং বাংলাদেশ খেলাফত মসলিস মহানগর সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা এমরান আলম ও জেলা জমিয়তে যুগ্ন সম্পাদক মাওলানা নজরুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম সিলেট জেলা সভাপতি মাওলনা মুহিবুল হক গাছবাড়ী, বাংলাদেশ খেলাফত মসলিসের কেন্দ্রীয় নায়বে আমির মাওলানা রেজাউল করিম জালালী, জমিয়তে কেন্দ্রীয় সহসভাপতি সাবেক এমপি এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী খেলাফত মসলিস নায়বে আমির হাফিজ মাওলানা মজদুিুদ্দন আহমদ, বাংলাদেশ খেলাফত মসলিস সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, মহানগর সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ, কাজির বাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামীউর রহমান মুসা, মহানগর জমিয়তে সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, মহানগর সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ প্রমুখ।

একই ধরনের খবর

মন্তব্য করুন