দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সিরাজগঞ্জ প্রেসক্লাবের প্রতিবাদসভা ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সিরাজগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদসভা অনুষ্ঠিত ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

সোমবার সকালে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদ ফেরদৌস রবিনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ও দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, প্রেসক্লাবের সহ-সভাপতি এস.এম তফিজ উদ্দিন, দৈনিক করতোয়া ব্যুরো প্রধান হেলাল আহম্মেদ, ইসমাইল হোসেন, সুকান্ত সেন, হীরক গুণ, জহুরুল ইসলাম, নুরুল ইসলাম রইসী, আমিনুল ইসলাম, প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক ইসরাইল হোসেন বাবু প্রমুখ।

এসময় বক্তাগণ কুড়িগ্রামের সদ্য প্রত্যাহিত জেলা প্রশাসক কর্তৃক সাংবাদিক আরিফুল ইসলামকে নির্যাতনের তীব্র প্রতিবাদসহ ওই সময় তার বাড়িতে যারা অভিযানে নেতৃত্ব দিয়েছিলো সেই সকল কর্মকর্তা-কর্মচারিদের বিচারের আওতায় আনার দাবী জানান।

শুধু তাই না ঢাকাসহ সারা দেশে নিখোঁজ ও নির্যাতিত সাংবাদিকদের সন্ধানসহ জড়িতদের বিচারের দাবি জানানো হয়। একই সাথে নিরাপদ সাংবাদিকতা এবং অবাধ তথ্য সংগ্রহে সরকারের সকল দপ্তর যেন সহযোগিতা করে তারও দাবি জানানো হয়।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ স্মারক লিপি গ্রহণ করেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখেও এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন