দেশ সেরা কনটেন্ট নির্মাতা প্রভাষক জনাব শেখ মোঃ সোহেল রানা!

গাইবান্ধা জেলা প্রতিনিধি : এবারে ২০২১ সালের জুলাই মাসের প্রথম পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন গাইবান্ধা জেলাধীন সাঘাটা উপজেলার, সাঘাটা টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রভাষক জনাব শেখ মোঃ সোহেল রানা।

গত ১৯ জুলাই ২০২১ইং তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে গণযোগাযোগ অধিদপ্তর কতৃক পরিচালিত এটুআই প্রকল্পের জনপ্রিয় ওয়েব পোর্টাল “শিক্ষক বাতায়ন”; যেখানে প্রায় ৬ লক্ষাধিক আইসিটি বিশেষজ্ঞ ,

দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক/শিক্ষিকা প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কনটেন্ট নির্মাণ ও শিক্ষার্থীদের নিয়ে নতুন-নতুন সৃজনশীল কর্ম পরিচালনা করে আসছেন।

২০১৪ সাল থেকে চালু হওয়া এই প্রতিযোগিতায় তিনি বিশেষ সম্মাননা অর্জন করেন। তিনি পলাশবাড়ী উপজেলার দৌলতপুর গ্রামের জনাব শেখ মোঃ মজিবর রহমানের (ভোলা) পুত্র। উল্লেখ্য যে, গত ১৯/০৭/২০২১ তারিখে সরকারি ওয়েবসাইট শিক্ষক বাতায়নে ফলাফল প্রকাশিত হয়েছে।

শিক্ষক বাতায়ন সুত্রে জানা যায়, দেশে শিক্ষক-শিক্ষিকার মধ্যে এবার ৫ লাখ ১৬ হাজার ৪০৪টি কনটেন্ট শিক্ষক বাতায়নে রয়েছে । এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৫৩টি।

২০২১ জুলাই মাসের প্রথম পাক্ষিকে সেরা কনটেন্ট নির্মাতা প্রভাষক জনাব শেখ মোঃ সোহেল রানা তার অনুভূতি প্রকাশ করে বলেন, শিক্ষা ক্ষেত্রে আইসিটি’র ব্যাপক ব্যবহারকে সরকার একটা বড় চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে।

“শিক্ষক বাতায়ন”, “কিশোর বাতায়ন” ও “মুক্তপাঠ” এর মাধ্যমে চলছে শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিকায়নের জোর প্রচেষ্টা।

এই কার্যক্রম চলছে বেশ কয়েক বছর ধরে। শিক্ষক বাতায়নে সেরা হওয়া আমার জন্য তথা গাইবান্ধা জেলার জন্য আনন্দের ও অত্যন্ত গর্বের বিষয়। ভবিষ্যতে বাতায়ন কনটেন্ট আরো ভালো করার ব্যাপারে আমি আশাবাদী।

এব্যাপারে আমি সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করছি।তার এ সফলতায় গাইবান্ধা জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ এনায়েত হোসেন, সাঘাটা টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ জনাব মোঃ নওয়াব আলী প্রধান,

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ আহসান হাবীব, একাডেমিক সুপারভাইজার জনাব মোঃ সিদ্দিকুর রহমান ও ICT জেলা অ্যাম্বাসেডর গাইবান্ধাসহ দেশের বিভিন্ন জেলা থেকে “শিক্ষক বাতায়ন” পরিবারের সম্মানিত সদস্যবৃন্দ প্রভাষক সোহেল রানাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

আরও পরুনঃ সরকারী কর্মচারীদের কঠোর সতর্কবাণী দিলন- প্রধানমন্ত্রী

একই ধরনের খবর

মন্তব্য করুন