ধামরাইয়ে নবগঠিত সবুজ আন্দোলন জেলা ও উপজেলা কমিটি গঠন

স্বতঃকন্ঠ বার্তাকক্ষঃ পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সারা বাংলাদেশে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সাংগঠনিক কার্যক্রম মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে জেলা ও উপজেলা কমিটি গঠন করছে।

গতকাল ১৭ আগস্ট বিকালে সবুজ আন্দোলন ধামরাই উপজেলা কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব সিকদার পাভেল।

সাংবাদিক এম শাহীন আলমকে সভাপতি ও তরুণ উদ্যোক্তা গোবিন্দ পাল জয়কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

নবনির্বাচিত সভাপতি শাহীন আলম বলেন, “ধামরাই উপজেলা একসময় সবুজে বেষ্টিত অঞ্চল হিসেবে বাংলাদেশে পরিচিত ছিল। কিন্তু বর্তমান সময়ে অপরিকল্পিত উন্নয়ন কার্যক্রম পরিচালিত হওয়ায় পরিবেশ বিপর্যয় দেখা দিয়েছে।

আমাদের ধামরাইয়ের মূল সমস্যা অপরিকল্পিত নগরায়ন, শিল্প কল কারখানার বর্জ্য উৎপাদন, পানি দূষণ, অবৈধ ইটভাটা এবং খাল-বিল দখল। আশা করি নতুন কমিটির মাধ্যমে জনগণকে সাথে নিয়ে আধুনিক এবং পরিকল্পিত ধামরাই গড়তে কাজ করব।”

সাধারণ সম্পাদক গোবিন্দ পাল জয় বলেন, “সংগঠনের সকল সদস্যদের মাধ্যমে ধামরাইয়ের প্রত্যেকটি গ্রামে পরিবেশ সচেতন নাগরিক তৈরি করা হবে। আগামী প্রজন্মকে নিরাপদ রাখতে সবুজায়নের কোন বিকল্প নেই। ধারাবাহিক ভাবে ধামরাই উপজেলাতে সবুজ আন্দোলনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে। এজন্য সকল সদস্যের সহযোগিতা আশা করছি।”

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সিঃ সহ-সভাপতি এ্যাড. জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মাহমুদ ইকবাল, মাসুদুর রহমান বাবুল, আব্দুর রহিম খান মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, বুলবুল খান পলাশ, গোপাল পাল, সাংগঠনিক সম্পাদক রাজিব হাসান,

সহ সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া স্বপন, কাইয়ুম আহমেদ, অর্থ সম্পাদক মঞ্জুরুল হক রনি, সহ অর্থ সম্পাদক শামীম আহমেদ, আবির হাসান, দপ্তর সম্পাদক কাউসার আহমেদ, সহ দপ্তর সম্পাদক কাজী মিজানুর রহমান,

প্রচার প্রকাশনা সম্পাদক নাজমুল হাসান, সহ প্রচার সম্পাদক জাকির হোসেন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক মেহেবিন আক্তার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, সংস্কৃতি ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নবীন চৌধুরী,

ধর্ম বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সেলিম হোসেন, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান সাইফুল, শিক্ষা ও গবেষণা সম্পাদক মাস্টার সঞ্জয় চন্দ্র পাল, নির্বাহী সদস্যরা হলেন আদনান হোসেন, মোঃ সোহেল রানা, জাহিদ হোসেন, কবীর হোসেন, মোঃ বিল্লাল হোসেন।

আরও পড়ুনঃ

একই ধরনের খবর

মন্তব্য করুন