নীলফামারীর চিলাহাটিতে বিজিবি’র জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

চিলাহাটি (নীলফামারী) প্রতিনিধিঃ সীমান্তে চোরাচালান প্রতিরোধে বিজিবি’র জনসচেতনামূলক এক সভা শনিবার বিকেল ৫ টা ১০ মিনিটে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটির বিওপি বাজার স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মোঃ মামুনুল হক। এতে উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, সাংবাদিক,মেম্বার, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং দুই শতাধিক স্থানীয় জনগণ।

সভায় প্রধান অতিথি বাংলাদেশী নাগরিক যেন আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে গরু চোরাচালানের উদ্দেশ্যে ভারতের ভূ-খন্ডে প্রবেশ না করে এবং শিশু ও নারী পাচার, ফেন্সিডিল ও মাদক পাচারের সাথে জড়িত না হয় সে ব্যাপারে প্রেষণা প্রদান করেন।

এসময় চিলাহাটির ১ নং ভোগডাবুরী ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য শামছুল নেহার (স্বপ্না), সাংবাদিক মোশফিকুর ইসলাম, এবং সুশীল সমাজের অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাদক ব্যবসা ও মাদকের ছোবল থেকে সমাজ ও যুবশক্তিকে বাঁচানোর জন্য একসাথে কাজ করার অঙ্গীকারবদ্ধ হন এবং প্রেষণামূলক সভায় উদ্ধুদ্ধ হয়ে সেখানে উপস্থিত প্রত্যেকে চোরাচালান বন্ধের জন্য সহায়তার অঙ্গীকার করে।

ব্যবস্থাপনায় নীলফামারী (৫৬) বিজিবি উদ্যোগে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যহত থাকায় ইতোমধ্যে ৫৬ বিজিবির দায়িত্বে থাকা সীমান্ত এলাকায় দুর্ঘটনা এবং সীমান্ত অপরাধ অনেকাংশে কমে গেছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন