নীলফামারীর ডিমলায় বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন

নীলফামারী প্রতিনিধিঃ  নীলফামারীর ডিমলায় ১৫ দিনব্যাপী শিক্ষিত বেকার যুব-নারীদের আউটসোর্সিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

যুবাদের সক্ষমতা বৃদ্ধিমূলক স্থানীয় সরকার বিভাগ (ইউজিডিপি) ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র অর্থায়নে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় যুব উন্নয়ন অধিদপ্তরের স্থায়ী কমিটির বাস্তবায়নে এ আউটসোর্সিং প্রশিক্ষনের আযোজন করা হয়।

গত ১১-আগস্ট বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের প্রশিক্ষণ কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশিক্ষণটির শুভ-উদ্ধোধন করেন নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর  রহমান চৌধুরী৷

উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে ও উক্ত প্রকল্পের উপজেলা সহায়ক (অঃদাঃ) বিভা রায়ের সঞ্চালনায় এসময় প্রশিক্ষণ কক্ষে উপস্থিত থেকে গ্রুরুত্বপূর্ণ মূলক আলোচনা তুলে ধরেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা প্রমূখ।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন স্থানীয় যুবক ও যুব নারীকে ১৫ দিনের এ প্রশিক্ষনের আওতায় আনা হয়েছে। উপজেলা পরিচালন ও (ইউজিডিপি) উন্নয়ন প্রকলল্পের সহায়ক (অঃদাঃ) বিভা রায় প্রথম দিনে প্রশিক্ষণ গ্রহণকারী যুবাদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫ দিন ব্যাপী হাতে কলমে এ প্রশিক্ষণটি গ্রহণ করতে যথা সময়ে উপস্থিত হবেন৷

উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় উপস্থিত প্রশিক্ষনরত যুব- নারীদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা এ প্রশিক্ষনটি মনোযোগ দিয়ে গ্রহণ করলে আপনাদের পারিবারিক জীবনমান উন্নয়নসহ সর্বোপরি সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন। তিনি আরো বলেন, প্রশিক্ষন মানুষের কর্মদক্ষতা বাড়িয়ে দেয়।

সুতরাং আপনারা এ প্রশিক্ষনের মাধ্যমে নিজেদের ভাগ্যেন্নয়নেও ভূমিকা রাখতে পারবেন, আপনারা এ প্রশিক্ষন গ্রহণ করে বসে না থেকে প্রশিক্ষণটি কাজে লাগাবেন বলে আমার বিশ্বাস।

আরও পরুনঃ সিরাজগঞ্জের তাড়াশে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর মৃত্যু দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

একই ধরনের খবর

মন্তব্য করুন