পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিবের বিরুদ্ধে যড়যন্ত্রের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ পত্রিকায় পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার অপু’র বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সিরাজগঞ্জ শহরে বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার বিকেলে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে প্রায় ২ ঘন্টাব্যাপী এ কর্মসুচি পালিত হয়।

কর্মসুচি চলাকালে বক্তারা বলেন, ১৬ ফ্রেরুয়ারী ঢাকা থেকে প্রকাশিত একটি অখ্যাত পত্রিকায় (অন্য দিগন্ত) পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার অপু’র বিরুদ্ধে বেশ কয়েকটি আপত্তিকর ও মানহানিকর শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়েছে। একটি মহল সেই পত্রিকায় ডাকযোগে সিরাজগঞ্জ শহরে এনে রাতের আধারে বাড়ি বাড়ি, দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও বিভিন্ন গুরুত্বপুর্ন স্থানে বিলি করেছে, পাশাপাশি চিহিৃত বেশ কয়েকজন ব্যক্তি ওই নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে। বক্তারা প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ওই পত্রিকার সম্পাদক, সাংবাদিক ও ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করেন।

একই সাথে বক্তারা বলেন, কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের উন্নয়নকে বেগবান করার জন্য বেশ কিছু উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছেন। একটি মহল তাতে ঈশ্বানিত হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

কর্মসূচি চলাকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক গাজী মির্জা ফারুক আহম্মেদ, নারীনেত্রী জান্নাত আরা হেনরী, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট এ্যাড. আব্দুল হাকিম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, কামারখন্দ উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, আওয়ামীলীগ নেতা ফরিদ আহম্মেদ চৌধুরী পিয়ার, কলেজ শিক্ষক নেতা ইকবাল বাহার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জিহাদ আল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ, মাও: হাফিজুর রহমান, ক্রিকেটার সংগঠক গোলাম মোস্তফা সোহাগ, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফেরদৌস রবিন, মুক্তিযোদ্ধা আলী আহম্মেদ টুক্কু, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক নুর ইসলাম মুন্সী, ক্রিকেটার সোহাগ, শিক্ষিকা আয়শা নাসরিন বেবি, জেলা আঞ্জুমান মফিদুল ইসলামের প্রতিনিধি জাহিদুল ইসলাম কাজল, শাহজাদপুর নাগরিক সমাজের প্রতিনিধি কে,এম নাসির উদ্দিন ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মামুন অর রশিদ মামুন।

একই ধরনের খবর

মন্তব্য করুন