পাবনার চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্র উদ্বোধন

চাটমোহর (পাবনা) প্রতিনিধ: চলনবিলের নারীদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে পাবনার চাটমোহর উপজেলার সদরের প্রাণকেন্দ্র সমাজী ভবনে ‘চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্র’ উদ্বোধন করেছে। সেখানে সেলাইয়ের কাজ শেখানোর পাশাপাশি নারীদের তৈরী শিল্পপণ্য বিক্রিও করা হবে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে উদ্বোধক অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে ভার্চুয়ালে এটির উদ্বোধন করেন আমেরিকা প্রবাসী ডা: পারভেজ করিম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন, অস্ট্রেলিয়া প্রবাসী বীরমুক্তিযোদ্ধা মোঃ কামরুল চৌধুরী।

অস্ট্রেলিয়ার সেবা ও আল্টারনেটিভ অ্যাপ্রোচ’র সহযোগিতায় এলজিইডি’র উইকেয়ারের প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক সমাজীর সভাপতিত্বে ও অস্ট্রেলিয়া প্রবাসী ডা: আহমদ শরীফ শুভর সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন আল্টারনেটিভ অ্যাপ্রোচের মাসুমা মান্নান।

বক্তব্য দিয়েছেন, অস্ট্রেলিয়া প্রবাসী ডা: শাহেদ আলম, সেবার প্রকল্প পরিচালক মনিরুজ্জামান, ডা: সোহেলী, চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমূখ।

বক্তারা যেকোনো সেলাইয়ের কাজ করাতে এবং নারীদের তৈরী শিল্পপণ্য কিনতে চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্রে যাওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে চাটমোহরের অনেক বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান হয় ।

আরও পড়ুনঃ পাবনাতে প্রতিবন্ধী নারীকে শ্লীলতাহানির ঘটনায় আটক ১

একই ধরনের খবর

মন্তব্য করুন