পাবনার চাটমোহরে বিনামূল্যে নকশীকাঁথা সেলাই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :পাবনার চাটমোহরে সমাজী ফাউন্ডেশনের উদ্যোগে তিন দিনব্যাপী বিনামূল্যে নকশীকাঁথা সেলাই প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।

অল্টারনেটিভ অ্যাপ্রোচ ও সেবা’র আয়োজনে চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্রে গত ৩০ নভেম্বর থেকে ০২ ডিসেম্বর পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে প্রশিক্ষক ছিলেন নারী উন্নয়ন কর্মী ও সাইক্লিস্ট সাবিনা ইয়াসমিন মাধবী।

শনিবার (৪ ডিসেম্বর) সকালে এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাজী ফাউন্ডেশনের সভাপতি ও চাটমোহর পৌরসভার কাউন্সিলর নুর- ই হাসান খান ময়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সমাজী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও এলজিইডি’র প্রকল্প পরিচালক প্রকৌশলী মমিন মজিবুল হক টুটুল সমাজী।

আলোচনায় অংশ নেন, চাটমোহর সরকারি কলেজের সহকারী অধ্যাপক বিকাশ মৈত্র এবং দৈনিক ইত্তেফাক প্রতিনিধি ও দৈনিক আমাদর বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল। এ সময় সমাজী ফাউন্ডেশনের কর্মকর্তা, সাংবাদিক ও প্রশিক্ষণ গ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণে তৈরি করা নকশী কাঁথা প্রদর্শন করা হয় এবং চাটমোহরে তৈরি আইসব নকশী কাঁথা ঢাকায় বাজারজাত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য বক্তারা অভিমত ব্যক্ত করেন।

আরও পড়ুনঃ পাবনার ঈশ্বরদীতে ২ মাথা ও ৪ হাত-পা বিশিষ্ট সন্তান প্রসব

একই ধরনের খবর

মন্তব্য করুন