পাবনার চাটমোহর মূলগ্রামের পর হান্ডিয়ালে আরও একজন করোনা পজিটিভ

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বামনগ্রামে একজন আক্রান্তের পর গতকাল ১৮ই এপ্রিল শনিবার রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের সোনাবাজু ভিটাপাড়া গ্রামে নারায়নগঞ্জ ফেরৎ আরও একজন করোনা শনাক্ত হয়েছেন।

এদিকে প্রথম করোনা শনাক্ত রোগির পিতা করোনা শনাক্ত হওয়ার বিষয়টি ভুল ছিলো বলে দু:খ প্রকাশ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে করোনা পজিটিভ জহুরুলের বাড়ি এবং তার শ্বশুর বাড়ির অবশিষ্ট ১৩ জন সদস্যের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। কিন্তু সেগুলোর রিপোর্ট এখনও উপজেলা স্বাস্থ্য বিভাগে এসে পৌঁছেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ সেল-এর সভাপতি সরকার মোহাম্মদ রায়হান পূর্বের তথ্যটি সংশোধন করে নতুন তথ্যটি আজ ১৯ই এপ্রিল রবিবার নিশ্চিত করছেন।

এদিক প্রথম আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য ইতিমধ্যে ঢাকায় প্রেরণ করা হয়েছে। অপরদিকে নতুন শনাক্ত রোগীকে আজ স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে আপাতত ‘হোম আইসোলেশন’-এ রাখা হয়েছে। তবে যে কোনো সময় তাকেও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণের সম্ভাবনা রয়েছে।

এনিয়ে চাটমোহর উপজেলায় দু’জন করোনা রোগি শনাক্ত হওয়ার পরেও স্থানীয় মানুষের মধ্যে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে না। কেউ বুঝতেই চাইছেন না যে, করোনাভাইরাস কত দ্রুত ভয়ংকর রূপ ধারণ করতে পারে।

প্রশাসনের পক্ষ থেকে বার বার সতর্ক করা হলেও, আইন প্রয়োগ করেও জনগণ ঘরে না থেকে রাত-দিন ঘরের বাইরে হাট-বাজারে গিয়ে আড্ডা জমাচ্ছেন। ফলে যে কোনো মূহুর্তে এর ফলাফল ভয়াবহ হতে পারে।

একই ধরনের খবর

মন্তব্য করুন