পাবনার চাটমোহর সরকারি কলেজ ও প্রাথমিক বিদ্যালয় মাঠে কাঁচাবাজার স্থানান্তর

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে পাবনার চাটমোহরের প্রধান দুইটি কাঁচাবাজার স্থানান্তর করা হয়েছে।

চাটমোহর পুরাতন বাজার নিয়ে যাওয়া হয়েছে সরকারি কলেজ মাঠ প্রাঙ্গনে এবং নতুন বাজার নিয়ে যাওয়া হয়েছে শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠন প্রাঙ্গনে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার বিকেলে মাইকিং করে কাঁচাবাজার দুইটি স্থানান্তরের বিষয় জানানো হয়।

মঙ্গলবার ১৪ এপ্রিল বাজার পরিদর্শন করে দেখা যায়, শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে মাছ ও সবজির পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা নিজেরাই জায়গা নির্ধারণ করে নিয়েছেন।

কাঁচা বাজার ব্যবসায়ীরা জানান, প্রথম দিন বেচাকেনা কম হয়েছে। তারা পর্যায়ক্রমে দোকানে কাঁচামাল তুলবেন। পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল সকালে বাজার পরিদর্শন করেন এবং ব্যবসায়ীদের সাথে কথা বলেন।

তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহবান জানান।

অপরদিকে চাটমোহর সরকারি ডিগ্রী কলেজ মাঠে সাথানান্তরিত কাঁচাবাজারে পুরাতন বাজারের অনেক ব্যবসায়ীরা আসেননি। তারা নাকি বিষয়টি মেনে নিতে পারচ্ছেন না। পরে প্রশাসন পক্ষ থেকে তাদের ডেকে সরকারি নির্দেশনা মানার কথা বলা হয়। বুধবার থেকে এসকল ব্যবসায়ীরা সরকারি কলেজ মাঠে যাবেন বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা রাখারও সময় নির্ধারণ করে দিয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন