পাবনার ফরিদপুরে দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ফরিদপুর (পাবনা) প্রতিনিধিঃ গতকাল মঙ্গলবার ফরিদপুরে দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে অংশ গ্রহণ করতে বলা হলেও ১৪টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।

সারাদিন ব্যাপি বিতর্ক প্রতিযোগিতায় ফরিদপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয় এবং ইউনুস আলী দাখিল মাদরাসা ২য় স্থান অধিকার করে।

১ম স্থান অধিকারী দলে মধ্যে ছিল প্রিয়া খাতুন, আলপনা খাতুন এবং ইমলাক আলী হৃদয় এবং ২য় স্থান দখলকারী দলের মধ্যে ছিল মুন্নি খাতুন, স্বর্ণা খাতুন ও মারজীয়া সুলতানা।

উল্লেখ্য, ১৪টি অংশ গ্রহণকারী দলের মধ্যে অংশগ্রহণকারী অধিকাংশই ছাত্রী। প্রতিযোগিতার বিষয় ছিল দুর্নীতি বিরোধী মনোভাব সুষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য। পক্ষে বিপক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিচারকের দায়িত্ব পারন করেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুস সালেক, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি প্রভাষক আসাদুজ্জামান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার শাকিল আহম্মেদ, তথ্য অফিসার সুলতানা খাতুন, সার্বিক ভাবে তত্ববধায়ন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম চৌধরী, প্রেসক্লাবের সভাপতি ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল হাফিজ, অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ দুর্নীতি কমিশন। অনুষ্ঠানটি উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় অক্সফাম ইন বাংলাদেশ ও চ্যালেন আই সহযোগিতা করে।

একই ধরনের খবর

মন্তব্য করুন