পাবনার ফরিদপুরে ৫টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪ লক্ষ টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তিঃ আজ ১৬ ফেব্রুয়ারী রবিবার পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমুস সাদাত রত্ন এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, পাবনা পুলিশের সমন্বয়ে পাবনা জেলার ফরিদপুর উপজেলার বনওয়ারীনগর, বেরহাউলিয়া ও শিমুলতলাঘাট এলাকায় অবস্থিত মেসার্স এম এ এস ব্রিকস, মেসার্স এম জেড আই ব্রিকস, মেসার্স সরকার এন্টারপ্রাইজ, মেসার্স এল কে ব্রিকস ও মেসার্স এ এইচ এস ব্রিকস নামক ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ৪, ও ৮ ধারা লংঘনের দায়ে ইটভাটাগুলিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মেসার্স সরকার এন্টারপ্রাইজ, মেসার্স এল কে ব্রিকস ও মেসার্স এ এইচ এস ব্রিকস নামক ইটভাটা ৩ টিকে প্রত্যেককে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা করে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মেসার্স এম এ এস ব্রিকসকে ১ লক্ষ টাকা ও মেসার্স এম জেড আই ব্রিকসকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উক্ত জরিমানা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর হতে পরিবেশগত ছাড়পত্র, জেলা প্রশাসন হতে ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত পরিচালনা করা হচ্ছিল। অভিযানে ইটভাটাগুলির অবৈধ কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করা হয়।

উক্ত অভিযান বাস্তবায়নে সার্বিক সমন্বয় ও প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসন, পাবনা, পরিবেশ অধিদপ্তর ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। পাবনা জেলার জেলা প্রশাসক, জনাব কবীর মাহমুদ মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন