পাবনার ভাঙ্গুড়ায় ভুমিহীন পঙ্গু আলতাব নিজ নামীয় সম্পত্তি ২০ বছরেও ফিরে পায়নি

স্টাফ রিপোর্টারঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলা সদরের বড়াল ব্রীজ ষ্টেশন এলাকার রেল লাইন পাড়ার ভুমিহীন পঙ্গু আলতাব হোসেন তার নিজ নামীয় পত্তনী সম্পত্তি গত ২০বছরেও ফিরে পেয়ে বসবাস করতে পারেন নি।

ভুক্তভোগী তার নামে পত্তনী কাগজপত্র দেখিয়ে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে পাবনার ভাঙ্গুড়া উপজেলার সহকরী কমিশনার(ভুমি) ২০০১ সালে আমার ও স্ত্রী ভুলু জানের নামে ভাঙ্গুড়া ইউনিয়নের কৈডাঙ্গা মৌজার ১নং খতিয়ানের ৩১৫নং দাগের ১৪শতাংশ ভুমি বন্দ্যোবস্ত করে আনুষ্ঠানিক ভাবে জমির কাগজপত্র বুঝে দেন।

তিনি তখন থেকেই বর্তমান সময় পর্যন্ত ভুমি উন্নয়ন কর (খাজনা) পরিষদ করে আসছেন। অতি দুঃখ ও ক্ষোভের সাথে জানান, স্থানীয় প্রভাবশালি আব্দুল খালেক, আব্দুল মালেক, ছাইদুল ইসলাম, রফিক, তফিজ গং তার পত্তনী ভুমি দখল করে রেখেছে।

নিজ নামীয় পত্তনী সম্পত্তি দখল নিয়ে বসবাস করার জন্য বিভিন্ন দপ্তরে আবেদন-নিবেদন এমনকি রাজনীতিক মহলেও ধরনা দিয়েও গত ২০ বছরে জমি ফিরে পাইনি।

বর্তমানে ভিক্ষাবৃত্তি করে দুই সন্তান ও স্ত্রী নিয়ে অতি কষ্টে রেল লাইনের ধারে ঝাঁপড়ি ঘরে বসবাস করছি। তিনি আরও জানান, রেল লাইন তথা বড়াল ব্রীজ ষ্টেশন সংস্কারের কাজ শুরু হলে আমি আমার পরিবার পরিজন নিয়ে কোথায় আশ্রয় নেব।

স্থানীয় প্রশাসন সহ উর্ধতন কর্তৃপক্ষের নিকট নিজ নামীয় পত্তনী ভুমি প্রভাবশালীদের দখল থেকে মুক্ত করে তাকে বসবাসের উপযোগী করে দিতে দাবী জানান।

আরও পড়ুনঃ চাটমোহরে ইয়াবা ও মোটরসাইকেল সহ আটক-২

একই ধরনের খবর

মন্তব্য করুন