পাবনায় কাজী আরেফ আহমেদ এর মৃত্যু বার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তিঃ জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় বীর কাজী আরেফ আহমেদ এর ২১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ ১৬ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় বাংলাদেশ জাসদ পাবনা জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা জাসদ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পাবনা জেলা জাসদের সিনিয়র সহ সভাপতি ও পাবনা সদর উপজেলা জাসদের সভাপতি আল মাহমুদ নিটু।

সভায় স্বাগত বক্তব্য দেন, পাবনা জেলা বাংলাদেশ জাসদের সাধারন সম্পাদক এডভোকেট নাজমুল কাবী শিন্টু।

আরো বক্তব্য দেন, পাবনা জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক ও পাবনা পৌর জাসদের সভাপতি নূর উজ জামান খোকন, ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি সৈয়দ সায়েম সাজ্জাদ রাঙা ও সাধারন সম্পাদক রফিকুল ইসলাম বিশ্বাস, পাবনা সদর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম সাদ্দাম, আটঘরিয়া উপজেলা জাসদের সাধারন সম্পাদক ও জেলা যুব জোটের সভাপতি সাইদুর রহমান পিন্টু, পাবনা জেলা কৃষক জোটের যুগ্ম আহবায়ক মনসুর আলী, পাবনা জেলা ছাত্রলীগ- বিসিএল এর সাধারন সম্পাদক রায়হান রাতুল ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আসলাম।

উল্লেখ্য ১৯৯৯ সালে ১৬ ফেব্রুয়ারি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার কালিদাসপুরে এক জনসভায় বক্তৃতা দেওয়ার সময় একদল চরমপন্থী গুলিবর্ষণ করে কাজী আরেফ আহমেদ সহ পাঁচ জনকে নির্মমভাবে হত্যা করে। নিহত বাঁকী চারজন হলেন, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী, জাসদ নেতা তফসের আলী এবং শমসের মন্ডল।

সভায় নিহত নেতাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় বক্তারা কাজী আরেফ আহমেদ সহ পাঁচ নেতা হত্যার নেপথ্যে পরিকল্পনাকারী ও মদদদাতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন এবং পলাতক ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীদের দ্রæত গ্রেপ্তার করে রায় কার্যকরের দাবী জানান।

একই ধরনের খবর

মন্তব্য করুন