পাবনা পৌরসভার সাবেক চেয়ারম্যান এম এ মহিতের ইন্তেকাল

পাবনা প্রতিনিধিঃ পাবনা পৌরসভার সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব, মোহামেডাম স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ এম এ মহিত বার্ধক্যজনিত কারণে বুধবার বিকেল পৌনে ছ’টায় ইন্তেকাল করেছেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি ৩ কন্যা, ৭ পুত্র, নাতিনাতনীসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। মরহুম এম এ মহিত পাবনার ধর্ণাঢ্য ব্যবসায়ী মরহুম আখতারুজ্জামান হাজীর জোষ্ঠ্য পুত্র এবং পাবনা কলেজের উপাধ্যক্ষ ও পাবনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাশেদ হোসেন ফারুক রনির বাবা এবং পাবনা থেকে প্রকাশিত দৈনিক বিবৃতি পত্রিকার প্রকাশক ইয়াছিন আলী মৃধা রতনের শ্বশুড়।

মরহুম এম এ মহিতের নাতি পাবনা কলেজের প্রভাষক ইয়াদ আলী মৃধা পাভেল জানান, দীর্ঘদিন ধরেই তার নানা এম এ মহিত অসুস্থ ছিলেন। বুধবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে পরিবারের পক্ষ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে নেয়া হচ্ছিল। সিরাজগঞ্জের শাহজাদপুর অতিক্রমকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পাভেল জানান, বৃহস্পতিবার দুপুর ২ টায় পাবনার আটুয়া ঈদগাঁ মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে চক ছাতিয়ানী গোরস্তানে তাঁকে দাফন করা হবে।

পারিবারিক ভাবে জানা যায়, মরহুম এম এ মহিত প্রথমশ্রেণির ঠিকাদার পেশায় একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এছাড়াও তার নানা ব্যবসা ছিল। জীবনের অধিকাংশ সময় তিনি খেলাধুলায় ব্যয় করেছেন। তিনি ক্রীড়ামোদী হিসেবে পাবনায় সর্বত্র পরিচিত জন। ১৯৫৭ সালে পাবনা মোহামেডাম স্পোটিং ক্লাব প্রতিষ্ঠা করেন। ফুটবল, ক্রিকেট, দাবা, হ্যান্ডবলসহ নানা খেলায় তার ছিল উদার পৃষ্ঠপোষকতা। জীবনের শেষ সময়ে এসেও তিনি খেলাধুলার প্রতি অনুরাগী ছিলেন।

১৯৮৪ সালে তিনি পাবনা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এদিকে মরহুম এম এ মহিতের মরদেহ পাবনা শহরের লাইব্রেরি বাজার মহিত ম্যানসনে আনার সাথে পাবনা শহরের নানা শ্রেণি পেশার মানুষের এক নজর দেখার জন্য ভীড় জমে যায়। এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। সকলের প্রিয় মহিত চেয়ারম্যানের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে লাইব্রেরি বাজার প্রাঙ্গনসহ আশপাশে।

মরহুম এম এ মহিতের মৃত্যুতে স্কয়ার গ্রুপের পরিচালক, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন, পাবনা পৌর সভার মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সাধারণ সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সহসভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, যুগ্ম সম্পাদক জি কে সাদী, পাবনা টেলিভিশন সাংবাদিক সমিতির আহবায়ক আলহাজ্ব রাজিউর রহমান রুমী, পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ছিফাত রহমান সনম, পাবনা কলেজের অধ্যক্ষ জু. হা. মো. আতিকুল্লাহ, শিক্ষক প্রতিনিধি মোশাররফ হোসেন, আলমগীর হোসেন, পারভীন আরা, পাবনা কলেজের সহকারী অধ্যাপক, নিউন্যাশন ও আরটিভির পাবনা প্রতিনিধি আবুল কালাম আজাদ, প্রভাষক আরিফ আহমেদ সিদ্দিকী, দীপ্ত টিভির পাবনা প্রতিনিধি সৈয়দ আকতারুজ্জামান রুমী পাপুল, এসএ টিভির পাবনা প্রতিনিধি কলিট তালুকদার, দৈনিক ইছামতির ব্যবস্থাপনা পরিচালক মোখলেছুর রহমান বিপ্লবসহ পাবনা কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক/শিক্ষিকা, কর্মচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন