পাবনা সরকারি টেকটিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করলেন -যুগ্ন সচিব এস এম ফেরদৌস আলম

পাবনা সরকারি টেকটিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের যুগ্ন সচিব ও পরিচালক(পি আই ডাব্লিউ) এস এম ফেরদৌস আলম।

বুধবার সকালে কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো: জমিদার রহমান ও সকল বিভাগের বিভাগীয় প্রধানদের নিয়ে সকল বিভাগের ওয়ার্কসপ ও ক্যাম্পাস পরিদর্শন করেন তিনি।
পরিদর্শন শেষে এস এম ফেরদৌস আলম কলেজ নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, আমি অনেক প্রতিষ্ঠান পরিদর্শন করেছি, তবে এই প্রতিষ্ঠানের মত এত পরিস্কার পরিছন্ন ক্যাম্পাস, পরিপাটি ক্লাশরুম ও ওয়ার্কসপ অন্য কোন প্রতিষ্ঠানে চোখে পরে নাই। তাছাড়া প্রতিষ্ঠান প্রধানের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে বঙ্গবন্ধু কর্ণার নির্মিত হয়েছে। যা আপামর প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় হতে পারে।

তিনি আরো বলেন, পরিদর্শন কালে জানতে পেরেছি যে মাদকমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠায় বহিরাগত মাদক ব্যবসায়ী/মাদকসেবীদের এ প্রতিষ্ঠান সংলগ্ন এলাকা থেকে বিতারিত করনে অধ্যক্ষসহ সকল শিক্ষক-কর্মচারীগণের প্রচেষ্ঠা এ রকম দৃষ্টান্তমূলক কাজকে সফল করতে সহায়ক ভূমিকা রেখেছে।

প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করনে লাইটিং ব্যবস্থার প্রবর্তন ও নিরাপত্তা প্রহরীর সেবা গ্রহণ যা প্রশাসনিক কার্যক্রমে দক্ষতার সাক্ষ্য হিসেবে উপস্থিত হয়। এছাড়া প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম পরিচালনায় স্বল্প লোকবল নিয়ে মানসম্পন্ন পাঠদান কর্মসূচীর বাস্তবায়ন প্রতিষ্ঠান প্রধানের দিক নির্দেশ করে।

এসময় তিনি প্রতিষ্ঠান প্রধান ও প্রতিষ্ঠানের সাফল্য কামনা করেন। পরে তিনি সকলকে নিয়ে ক্যাম্পাস প্রাঙ্গণে একটি ভিয়েতনামী নারিকেল গাছে চারা রোপন করেন। এবং সবার সাথে কুশল বিনিময় করে ক্যাম্পাস ত্যাগ করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন