বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহিউদ্দিন নিশাত, বগুড়াঃ বগুড়ার প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলনকারী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সদস্য মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলার প্রাণকেন্দ্র শহীদ খোকন পার্কে অনুষ্ঠিত হয় স্মরণ সভা ও দোয়া মাহফিল।

গত বছরের ১৭ ফেব্রুয়ারি তিনি পরলোকগমন করেন। তিনি ছিলেন বগুড়া আওয়ামী লীগের সফল সভাপতি তার নেতৃত্বে আওয়ামী লীগ সামনের দিকে এগিয়ে যায়। আওয়ামী লীগের সঙ্কট মুহূর্তেও তিনি হাল ছাড়েননি। সেই সফল সভাপতির প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয় গভীর শ্রদ্ধা ও বেদনায়।

উক্ত স্মরণ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জননেতা সাখাওয়াত হোসেন শফিক, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ। সভাপতিত্ব করেন জনতা মজিবর রহমান মজনু, সভাপতি বগুড়া জেলা আওয়ামী লীগ।

বক্তারা তাদের বক্তব্যের শুরুতেই শ্রদ্ধা ভরে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তারপর স্মরণ করেন বীর মুক্তিযুদ্ধা মমতাজউদ্দীন কে। মমতাজ উদ্দিনের স্মৃতিচারণ সহ তার ভূমিকা বগুড়া জেলা আওয়ামী লীগের স্বীকার্য বলে দাবি করেন।

এছাড়াও বগুড়া জেলার উন্নয়নে তার বিভিন্ন অবদানের কথা তারা তুলে ধরেন এসময় তারা অনেকটাই আবেগী হয়ে পড়েন।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি তার বক্তব্যে বলেন তিনি ছিলেন আমাদের প্রাণের নেতা তিনি ছিলেন আমাদের জেলা আওয়ামী লীগের ভিত্তি। কঠিন সংকটপূর্ণ মুহূর্তেও তিনি পিছু পা হননি। তিনি ছিলেন মাটি ও মানুষের নেতা। তার নেতৃত্বে জেলা আওয়ামী লীগ পেয়েছে পূর্ণতা।

পরিশেষে তার বিদ্রোহী আত্মার মাগফিরাত কামনা ও তাবারক বিতরনের মাধ্যমে শেষ হয় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান।

একই ধরনের খবর

মন্তব্য করুন