বসন্ত উৎসব বইমেলা ও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে মুখরিত সরকারি আজিজুল হক কলেজ প্রাঙ্গণ

বগুড়া প্রতিনিধিঃ ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। সেই সঙ্গে যুক্ত হয়েছে ভালোবাসার দিবসের ভালোবাসার উচ্ছাস। এই সব কিছুকে নিয়েই মুখরিত ছিল সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাস।

গতকাল শুক্রবার দিনটি সরকারি ছুটির দিন হওয়া সত্বেও কানায় কানায় পরিপূর্ণ ছিল সরকারি আজিজুল হক কলেজ প্রাঙ্গণ। বসন্ত উৎসব ও ভালবাসা দিবসকে কেন্দ্র করে বর্ণিল রঙে সেজেছিল সরকারি আজিজুল হক কলেজ ও দর্শনার্থীরা। ভালোবাসার মানুষের প্রতি নিজেদের আবেগ প্রকাশ ও তাদের সাথে কিছু সময় কাটানোর জন্য বগুড়াবাসী বেছে নেয় আজিজুল হক কলেজ ক্যাম্পাস কে।

ভালোবাসার প্রতিটি মুহূর্তকে রাঙিয়ে তুলতে এবং তাদের প্রিয় মানুষকে নিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখতেই ভিড় জমায় আজিজুল হক কলেজ এর বইমেলায়। আজিজুল হক কলেজের আয়োজনে অনুষ্ঠিত বইমেলা যেন পূর্ণতা দান করেছে বসন্ত উৎসব ও ভালোবাসা দিবসকে।

মুজিব বর্ষ কে বুকে ধারণ করে গত ১৩ই ফেব্রুয়ারি বগুড়া আজিজুল হক কলেজে শুরু হয় অমর একুশে গ্রন্থমেলা। এদিকে ভালোবাসা দিবস শুক্রবার হওয়ায় বই মেলায় মানুষের উপস্থিতি ছিল অন্য দিনের চেয়ে একটু বেশি। ভালোবাসার মানুষকে বই উপহার হিসেবে দিতে দেখা যায় অনেকেই।

তাদের সাথে কথা বলে জানা যায় তারা দিবসটিকে স্মরণীয় রাখতেই তাদের প্রিয় মানুষটিকে উপহার হিসেবে দিচ্ছে বই। এটিকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন বগুড়া আজিজুল হক কলেজের শিক্ষকসহ ছাত্রছাত্রীরা।

এছাড়া দিনভর সরকারি আজিজুল হক কলেজের বিভিন্ন বিভাগের আয়োজনে ছিল সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এরকম ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান এর জন্য ধন্যবাদ জ্ঞাপন সহ খুব উচ্ছ্বাস প্রকাশ করেছেন দর্শনার্থীরা।

আজিজুল হকে কলেজের বিভিন্ন বিভাগ কর্তৃক আয়োজিত বইয়ের স্টলগুলোতেও ছিল যথেষ্ট ভীড়। এই স্টল গুলোতে স্থানীয় লেখক সহ বিখ্যাত সকল লেখকদের বইয়ের সম্ভার দেখতে পাওয়া যায়। স্টল গুলোর মধ্যে ইংরেজি বিভাগের স্টল সবচেয়ে বেশি বই বিক্রি করেছে বলে জানা যায়।

একই ধরনের খবর

মন্তব্য করুন