বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীতে অবৈধ বদলী বাণিজ্যের অভিযোগ

বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী


ঈশ্বরদী সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৯ অপরাহ্ন, ১ জুলাই ২০২২

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মধ্যে বদলী বাণিজ্যের একাধিক অভিযোগ পাওয়া গেছে। বদলী বাণিজ্যের মধ্যে রয়েছে একই ষ্টেশন এলাকায় এক দপ্তর থেকে আরেক দপ্তরে।

অভিযোগ থেকে জানা যায়, রেলওয়ে পশ্চিম জোনের আওতাধীনের নিরাপত্তা বাহিনীর এই বদলী যেন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। এমনি একটি ঘটনা ঘটেছে যশোর বেনাপোল ষ্টেশনে । সেখানে এই বাহিনীর কয়জনের নামে অভিযোগ তুলে তাদেরকে বদলি করা হয়েছে। আর এই বদলিকে ঘিরে নানা প্রকার প্রশ্ন দেখা দিয়েছে সংশ্লিষ্ট বাহিনীর মধ্যে।

অপরদিকে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে বদলি সংক্রান্তে দুই একজন হলুদ সাংবাদিক জড়িত রয়েছে। ঐ হলুদ সাংবাদিকের সা নিরাপত্তা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তার গভীর সখ্যতা রয়েছে বলেও সূত্রটি জানায়।

অপর দিকে এই বাহিনীর মধ্যে কর্মস্থলে যথাযথ ডিউটি না করে অবৈধভাবে সরকারী টিএ উক্তোলন করা হচ্ছে।

অবৈধভাবে একাধিক টি এ উক্তোলন কারীদের মধ্যে খুলনা রেলওয়ে আইবি শাখায় কর্মরত মোঃ ওয়েস করোনীর নামো রয়েছে। এব্যাপারে তার সাথে কথা বললে তিনি বলেন আমি ১/২ টা তুললেও আমার মতো আরো অনেকেই আছে। অপর এক প্রশ্নের উওরে তিনি বলেন আমি খুলনায় ১০/১২ বছর চাকরি করছি । আমার সাথে চীফ কমান্ডেন্ট স্যারের ভালো সম্পর্ক তাই অনেকেই আমার প্রতি হিংসা করে আমার বিরুদ্ধে এমন অভিযোগ করলেও করতে পারে।

অপরদিকে উপরোক্ত বিষয়গুলো তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দরকার বলে সচেতন মহল মনে করছেন।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন