বাঘায় জনসচেতনতা বৃদ্ধিতে গণমানুষের মধ্যে লিফলেট বিতরণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় “অপ্রয়োজনীয় জনসমাগম এড়িয়ে চলুন-আতংকিত না হয়ে-আসুন সতর্ক হই” এ প্রতিপাদ্যে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্যোগে নোভেল করোনা ভাইরাস (COVID-19) প্রতিরোধে করণীয় সম্পর্কে জনসচেতনতা বাড়াতে গণমানুষের মধ্যে লিফলেট বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে উপজেলা পরিষদের এক ঝাঁক কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে পরিষদ চত্বর থেকে শুরু করে গুরুত্বপূর্ণ জনসমাগম এলাকায়, চা স্টল, রেস্টুরেন্ট, বাস ও সিএনজি স্ট্যান্ড, জনবহুল ও গুরুত্বপূর্ণ দোকানে দোকানে গিয়ে এ লিফলেট বিতরণ করা হয়। লিফলেটের মূল বিষয় হলো করোনা ভাইরা‌সের লক্ষণ, এ ভাইরাস কিভাবে ছড়াই ও করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয় সমূহ উল্লেখ করা হয়েছে।

এখনো এই ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় বিস্তার রোধে প্রতিরোধের উপায় হিসেবে মাঝে-মাঝে সাবান পানি বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, হাঁচি, কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, ঠাণ্ডা বা ফ্লু আক্রান্ত ব্যক্তির সাথে না মেশা, বন্য জন্তু কিংবা গৃহপালিত পশুকে খালি হাতে স্পর্শ না করা, মুখে মাক্স ব্যবহার করার পরামর্শ বিশেষজ্ঞদের।

মূলত বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই এত চিন্তা না করে শুধু মাত্র সচেতনতার মাধ্যমেই ভাইরাস থেকে বাঁচা সম্ভব। অনাকাঙ্ক্ষিত চিন্তা-ভাবনা ও মানুষকে সচেতন করতে এই লিফলেট বিতরণের আয়োজন।

এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিন রেজা তার কার্যালয়ে ক‌রোনা ভাইরাস (COVID-19) এর কার‌নে বাজার ব্যবস্থাপনা নিয়ন্ত্র‌নের ল‌ক্ষ্যে উপ‌জেলার ব‌ণিক স‌মিতি, জনপ্র‌তি‌নিধি, সাংবা‌দিক ও স্থানীয় গন্যমান্য ব্য‌ক্তি‌দের নি‌য়ে স‌চেতনতা মূলক সভাকরেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন