বাঘায় বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে কুটুক্তির মামলায় গ্রেপ্তার-১

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধুর মৃত্যু, জন্ম শতবার্ষিকী পালন ও বর্তমান সরকার সম্পর্কে নানা রকম কুটুক্তিমূলক বক্তব্য পোস্ট করার অপরাধে একজনকে গ্রেপ্তার করেছে বাঘা থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত ব্যাক্তির নাম বাবুল ইসলাম। সে উপজেলার বাঘা পৌরসভার ১নং ওয়ার্ডের মৃত আব্দুর রহমানের ছেলে ও বাঘা উপজেলা জিয়া পরিষদের সভাপতি। মঙ্গলবার ১৭ মার্চ দুপুরে তাকে আটক করা হয়।

পুলিশের বরাত দিয়ে জানা যায়, আটক বাবুল ইসলাম সম্প্রতি তার নিজ নামিয় ফেসবুক আইডি থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন ও তাঁর মৃত্যু নিয়ে কুটুক্তি করা সহ বর্তমান সরকার বিরোধি বক্তব্য পোষ্ট করেন। এছাড়াও বর্তমান প্রধানমন্ত্রীর সরকার পরিচালনায় গৃহিত নিতিমালা ও কর্মসূচী নিয়েও আপত্বিকর ও কুরুচিপুর্ন বক্তব্য পোষ্ট করেন এই বিএনপি নেতা। এমন কি, সরকার পতন হলে আওয়ামীলীগকে দেখে নেওয়ারও হুমকি দেন তিনি।

ফেসবুকে পোষ্টকৃত বক্তব্যটি বাঘা উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি আনোয়ার হোসেন মিল্টনের দৃষ্টিপাত হলে মঙ্গলবার সকালে তিনি তার নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ বাবুল ইসলামকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু ও সরকার প্রধান সম্পর্কে কটুক্তিমুলক বক্তব্য দেয়ার অভিযোগের ভিত্বিতে অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকালে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন