বিএনপি ভোটের অংকে ভূল করেছেঃ পাবনায় তথ্য মন্ত্রী

পাবনা প্রতিনিধিঃ তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন- সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর পরিবেশ সুষ্ঠি হয়নি। অনেক উন্নত দেশের তুলনায় ভালো ভোট হয়েছে। ইভিএম এ ভোট কারচুপির সুযোগ নাই। ফিংগার না মিললে ভোট দেয়ার সুযোগ নাই। একজনের ভোট অন্যজন দেয়ারও সুযোগ নাই।

কম ভোট পরার ক্ষেত্রে বিএনপি অনেকাংশে দায়ি। বিএনপি মানুষের মধ্যে দিধা ও আংকা সৃষ্ঠি করেছে যার ফলে ১০/১৫ শতাংশ ভোট কম পরেছে। সিটি কর্পোরেশন নির্বাচনে ১৯ শতাংশ নয় ৩০ শতাংশের বেশী ভোট পরেছে। বিএনপি ভোটের অংকে ভুল করেছে।

তিনি আরও বলেন- সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর কারণে সারা বিশ্বে সংবাদ মাধ্যম গুলোকে প্রতিযোগীতা করতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো বন্ধ করার জন্য নয় নিয়ম নীতির মধ্যে আনার জন্য কাজ চলছে। বর্তমানে কিছু বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে যাচ্ছে। এব্যাপারে করের আওতায় আনার জন্য কাজ কাজ চলছে।

শুক্রবার সকালে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরো বলেন- মির্জা ফকরুল ইসলাম আলমগীরের কথায় মনে হয় কোন প্রাইভেট কোম্পানীর টাকা সরকারের ঘরে যাচ্ছে। অর্থ ব্যবস্থাকে নিয়ম নীতির মধ্যে আনার জন্য যে সকল সরকারী সংস্থায় অতিরিক্ত টাকা অর্থাৎ যে সকল টাকা প্রয়োজন হয় না সে সব টাকা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি, সাংগাঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহম্মেদ ফিরোজ কবির, স্কয়ার টয়লেট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালন অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

একই ধরনের খবর

মন্তব্য করুন