বিভিন্ন শূন্য আসন ও স্থগিতকৃত ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা

স্বতঃকণ্ঠ বার্তাকক্ষঃ কুমিল্লা-৭ আসন সহ বিভিন্ন উপজেলা, সিটি কর্পোরেশন, পৌরসভার শূন্য আসন ও করোনা সংক্রমণ বৃদ্ধির কারনে স্থগিতকৃত ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার ২ সেপ্টেম্বর বিকালে নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগের পরিচালক ও যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

ঘোষিত তফসিলে আগামী ৭ অক্টোবর শূন্য কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনের দিন নির্ধারন করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত ৩০ জুলাই কুমিল্লা-৭ আসনের সরকারদলীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ মারা যান। ফলে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এছাড়াও শূন্য হওয়া উপজেলা পরিষদের ৯টি চেয়ারম্যান পদে, ৫টি ভাইস চেয়ারম্যান পদে, রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে, বিভিন্ন পৌরসভার ৫টি কাউন্সিলর পদে ও সিটি কর্পোরেশনের ৫টি কাউন্সিলর পদেও আগামী ৭ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান পদে শূন্য ৯টি উপজেলা পরিষদ হল, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা, নরসিংদী সদর উপজেলা, নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি উপজেলা, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা, যশোর সদর উপজেলা, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা, বাগেরহাট জেলার কচুয়া উপজেলা, কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলা এবং ফেনী সদর উপজেলা।

ভাইস চেয়ারম্যান পদে শূন্য ২টি উপজেলা পরিষদ হল, নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১টি উপজেলা পরিষদ হল, ভোলা জেলার তজুমদ্দিন উপজেলা।

এসকল শূন্য আসনে উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছায়ের শেষ তারিখ ১৪ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ হবে ৭ অক্টোবর।

এছাড়াও করোনা সংক্রমণ বৃদ্ধির কারনে স্থগিতকৃত ১৬১টি ইউনিয়ন পরিষদ ও ৯টি পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ২০ সেপ্টেম্বর বলে সংবাদ বিজ্ঞপ্তিটিতে উল্লেখা করা হয়েছে।

আরও পড়ুনঃ নোয়াখালীর সুবর্ণচরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা

একই ধরনের খবর

মন্তব্য করুন