ভাঙ্গুড়াতে জাতির জনকের অসমাপ্ত আত্মজীবনী বই পড়ে ১০ শিক্ষার্থী পুরষ্কার পেলেন

ভাঙ্গুড়ায় বই পড়ে ১০ শিক্ষার্থী পুরষ্কার পেলেন। মো. মকবুল হোসেন এমপি আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন।

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
প্রকাশিত:১০:২০ অপরাহ্ন, আগষ্ট ১৬, ২০২২

‘পড়িলে বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ প্রতিপাদ্যে পাবনার ভাঙ্গুড়ায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অসমাপ্ত আত্মজীবনী পড়ে রচনা প্রতিযোগীতায় বিজয়ী হয়ে পুরষ্কার পেয়েছেন ১০ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকালের দিকে ভাঙ্গুড়া সচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদ কর্তৃক আয়োজিত সচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন অনুষ্ঠানিকভাবে তাদের এই পুরষ্কার গুলি বিজয়ীদের হাতে তুলে দেন ।

জানা গেছে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় গ্রন্থ কেন্দ্রের আয়োজনে সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় মুজিবশত বর্ষ শত গ্রন্থগারে ‘পড়িলে বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শিরোনামে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার এক কর্মসূচীতে বেসরকারি লাইব্রেরী গুলির মধ্যে পাবনা জেলার একমাত্র ভাঙ্গুড়া সচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদ লাইব্রেরীটি স্থান পায়।

তারই ধারাবাহিতকায় এই লাইব্রেরীর পাঠক বিভিন্ন স্কুল কলেজের অর্ধশত শিক্ষার্থী রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে ১০ জন বিজয়ী হন। এ সময় জাতীয় গ্রন্থাগার কর্তৃক প্রদত্ত পুরষ্কার বিজয়ীদের হাতে তুরে দেন অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ।

অপরদিকে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বানী পড়ে শোনান সাচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদের সভাপতি মো. আবু সাঈদ বাদশা। অনুষ্ঠানে ভাঙ্গুড়া সাচেতন সাহিত্য সাংষ্কৃতিক পরিষদের সভাপতি মো. আবু সাঈদ বাদশা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পরভীন পাখি, ভাঙ্গুড়া থানার ওসি মু. ফয়সাল বিন আহসান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন ছবি, সাংগঠনিক সম্পাদক ইবনুল হাসান শাকিল,আজাদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফ, সচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদের সহসভাপতি ও পৌর আওযামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ওমর ফারুক রানা, সচেতন সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদের সহসভাপতি মো. আলতাব হোসেন, মো. সেলিম হোসেন ডলার, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম বাবুল, সহ-সাধারণ সম্পাদক মো. শরিপুল ইসলাম, কোষাধক্ষ নাজমুল হুদা কালু, প্রচার সম্পাদক উত্তম কুমার দত্ত, দপ্তর সম্পাদক বিকাশ কুমার চন্দ, সহ সাহিত্য সম্পাদক তছলিম হোসেন, সচেতন সাহিত্য পাঠাগারের পাঠক ও সুধীবৃন্দ।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন