ভাঙ্গুড়ার মেয়র ২৫ টি পিপিই প্রদান করেছেন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ নভেল করোনা ভাইরাস ১৯ প্রতিরোধে পাবনার ভাঙ্গুড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার, থানা পুলিশ ও পৌর কর্মচারীদের মাঝে বিনামূল্যে ২৫টি পার্সোনাল প্রোটেকশন ইকুয়েবমেন্ট(পিপিই) বিতরণ করেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

শুক্রবার ২৭ মার্চ বিকালে তিনি নিজে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ভাঙ্গুড়া থানায় ও পৌরসভার কর্মচারীদের মঝে তিনি এই পিপিই গুলি বিতরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সারা দেশের ন্যায় করোনা ভাইরাস প্রতিরোধে ভাঙ্গুড়া পৌরসভা এরই মধ্যে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছন। তার মধ্যে রাস্তার মোড়ে মোড়ে সাবান পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, জনসচেতনতা বাড়াতে মাইকিং করা, প্রতিটি ওয়ার্ডের জনগণকে সচেতন করতে পৌর কাউন্সিলরদের মাঝে হ্যান্ড মাইক বিতরণ, পৌর শহরে প্রবেশের আগে গাড়িতে জীবানু নাশক স্প্রে ছিটানো।

তবে স্বাস্থ কমপ্লেক্সের ডাক্তার, থানা পুলিশ ও পৌর কর্মচারীদের পক্ষ থেকে দায়িত্ব পালনের জন্য প্রথম দিক থেকেই পার্সোনাল প্রোকেটশন ইকুয়েবমেন্ট এর দাবী ছিল। সেই দাবীর পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকালে তিনি পৌর সভার পক্ষ থেকে ২৫টি পিপিই প্রদান করেন। যাতে দায়িত্ব পালনকারী ব্যক্তিবর্গ নির্বিঘ্নে দায়িত্ব পালন করতে পারেন।

সেই লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করা ডাক্তার ও নার্সদের মধ্যে ৯টি, থানা পুলিশকে ৬টি ও পৌর কর্মচারীদের মধ্যে ১০টি পার্সোনাল প্রেটেকশন ইকুয়েবমেন্ট (পিপিই) প্রদান করেন।

এবিষয়ে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, পৌরবাসীদের সুরক্ষায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় দায়িত্ব পালনকারীদের মধ্যে এই পিপিই গুলি বিতরণ করা হল। প্রয়োজনে চাহিদা অনুয়ায়ী আরও প্রদান করা হবে।

তবে করোনা ভাইরাস নিয়ে আতংকিত জনসচেতনাই জরুরী সেই লক্ষ্যে সবাইকে সরকারি নিদের্শ মেনে চলারও আহবান জানান তিনি।

একই ধরনের খবর

মন্তব্য করুন