ভাঙ্গুড়ায় আগুনে পুড়ল তিন বসতবাড়ি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় আগুনে তিনটি বসতবাড়ির চারটি ঘর পুড়ে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

রোববার ১৯ এপ্রিল বেলা সাড়ে ১০ টার দিকে উপজেলা পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া চরপাড়া নামক গ্রামে এঘটনা ঘটে।

ক্ষতি গ্রস্থ পরিবার ও স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১০ টার দিকে পাটুলীপাড়া চরপাড়া গ্রামের হটাৎ করে আজিবর বিবি, জাহাঙ্গীর ও খাজার বাড়িতে আগুনের সূত্রপাত হয়ে মহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ চেষ্টায় ব্যর্থ হয়ে চাটমোহর ও ফরিপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে উভয় ফায়ার স্টেশন থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে প্রায় ঘন্টা খানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঐ তিন বাড়ির চারটি ঘর পুড়ে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।

ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

খবর পেয়ে ঘটনা স্থলে তাৎক্ষণিক ছুটে যান উপজেলা চেয়ারম্যান, ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান, ওসি মোঃ মাসুদ রানা ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হেদায়াতুর হক। সেখানে উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহ, তাৎক্ষনিক ক্ষতি গ্রস্থদের দুই বস্তা চাল, ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান দুই বস্তা চাল ও তিন হাজার টাকা অনুদান দেন।

এবিষয়ে চাটমোহর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মইনুল বলেন, খবর পেয়ে ঘটনা স্থলে হাজির হয়ে প্রায় ঘন্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত ঘটতে পারে বলেও জানান তিনি।

এব্যপারে ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতি গ্রস্থদের তাৎক্ষণিক কিছু খাবার ও নগদ অর্থ প্রদান করা হয়েছে এবং পরবর্তীতে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সরকারিভাবে আগুনে বাড়ি পুড়ে ক্ষতি গ্রস্থদের গৃহ নির্মাণের আশ্বাস দেওয়া হয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন