ভাঙ্গুড়ায় দু’জন করোনা রোগী সনাক্ত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় এক দম্পত্তি করোনাভাইরাস (কোভিড-১৯)-এ আক্রান্ত হয়েছে। তার সদ্য গাজীপুর ফেরত উপজেলার মন্ডতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের বাসিন্দা

মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন। ফলে ভাঙ্গুড়ায় প্রথম দু’জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব সনাক্ত হলো।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্র জানান, উপজেলার মন্ডতোষ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মল্লিকচক গ্রামের বাসিন্দা তারা। দীর্ঘদিন গাজীপুর একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী করত। কিন্তু সারাদেশে করোনাভাইরাস প্রদূর্ভাবের মধ্যেও তারা দু’জন গাজীপুর থেকে ট্রাক যোগে পালিয়ে গত ১৭ এপ্রিল রাতে বাড়িতে আসে।

এরপর স্থানীয় অধিবাসীরা উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে বগত করলে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

কিন্তু তাদের শরীরে সামান্য জ্বর দেখা দিলে গত ২৩ তারিখে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাবনা পিবিইএর মাধ্যমে রাজশাহী প্রেরণ করেন। সোমবার রাতে ওই দু’জনের পাঠানো নমুনা পরীক্ষার পর তাদের দেহে কারোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। ফলে এ উপজেলায় এই প্রথম দু’জনের দেহে করোনাভাইরাস সনাক্ত হলো।

মঙ্গলবার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম জানান, গত ২৭ এপ্রিল পযর্ন্ত এ উপজেলা থেকে ত্রিশ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ছাব্বিশ জনের পরীক্ষার রির্পোট এসেছে। তার মধ্যে চব্বিশ জনের নেগেটিভ ও দুই জনের পজেটিভ এসেছে এবং বাকী চারজনের রির্পোট এখনো হতে আসেনি। পজেটিভ দুইজন হলেন, গাজীপুর ফেরত মন্ডতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের একই পরিবারের সদস্য।

একই ধরনের খবর

মন্তব্য করুন