ভাঙ্গুড়ায় হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষ্যে এডভোকোসী সভা অনুষ্ঠিত

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষ্যে এডভোকোসী সভা ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃক আয়োজিত স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এই এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান।

এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম। অনুষ্ঠানে মুল তথ্য উপস্থাপন করেন ডাঃ নাজমুস শাকিব।

তিনি জানান, আগামী ১৮ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের ৫ বছর থেকে ১০ বছরের ১৯হাজার ৩শত ১৪জন শিশুকে হাম-রুবেলা টিকা দেওয়া হবে। অপরদিকে ২৮মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৬টি ইউনিয়ন ১টি পৌরসভা মিলে ১শত ২১টি কেন্দ্রে ৯ মাস বয়স থেকে ৫ বছরের নিচে ১০ হাজার শিশুকে টিকাদান করা হবে।

এর আগে বাড়িতে বাড়িতে গিয়ে ঐ বয়সের শিশুর অভিভাবকদের আমন্ত্রণ পত্রের মাধ্যমে জানানো হবে। অপরদিকে নোভেল করোনা ভাইরাস বিষয়ে করণিয়, সর্তকর্তা ও জনসচেতনতামূলক কনটেন্ট প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন সহকারি সার্জন ডাঃ আব্দুল হান্নান। এতে নোভেল- করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সবাইকে সচেতনতার উপর গুরুত্বারোপ করা হয়।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মোঃ বেলাল হোসেন খাঁন, পার-ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হেদায়াতুল হক, ভাঙ্গুড়া থানার ওসি(তদন্ত) নাজমুল হক, সমাজ সেবা অফিসার মোঃ জাহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম, প্রাথমিক শিক্ষা অফিসার খ.ম. জাহাঙ্গীর আলম, স্বাস্থ কমপ্লেক্সের কর্মচারী বৃন্দ ও সাংবাদিক বৃন্দ।

একই ধরনের খবর

মন্তব্য করুন