ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সিঙ্গাপুর ফেরত যুবক হোম কোয়ারেন্টাইনে

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগিদের জন্য ৪টি বেড বরাদ্ধ রাখা হয়েছে এবং এই উপজেলা স্বাস্থ্য বিভাগ করোনা ভাইরাস প্রতিরোধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে মর্মে জানিয়েছেন।

অপর দিকে সিঙ্গাপুর ফেরত এক যুবককে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১২ মার্চ) রাতে উপজেলা স্বাস্থ্য চিকিৎসকরা ওই যুবকের বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। বিদেশ ফেরত যুবক উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের রাঙ্গালিয়া গ্রামের বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে ওই যুবক সিঙ্গাপুর থেকে বাংলাদেশে ফিরে আসেন। বাংলাদেশে পৌছানোর পর তার স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে বাড়ি পাঠিয়েছিল সংশ্লিষ্ঠ বিভাগ। তার গ্রামের বাড়ি ভাঙ্গুড়াতে এসে স্বাভাবিকভাবে চলাফেরা করেছিল। বিষয়টি স্থানীয় বাসিন্দারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানায় ।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ডাঃ ইমরান হোসেন ও আব্দুল হান্নান সহ চার সদস্যের একটি টিম ঔই যুবকের বাড়িতে যান। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করে জানান যে তার কোনো সমস্যা নেই বলে। তবুও স্বাস্থ্যঝুঁকি এড়িয়ে চলতে আগামী ১৪ দিন পর্যন্ত ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম জানান, বিদেশ ফেরত যুবকের ভাঙ্গুড়ায় আগমনের খবর পেয়ে আমাদের হাসপাতালের একটি টিম তার বাড়িতে গিয়ে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা নিরীক্ষা করে কোনো ধরণের সমস্যা পায়নি। তবু তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

অরপেিদক এই স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসোলেশনে ২টি নারী ও ২টি পুরুষ বোডের বরাদ্ধ রাখা হয়েছে। এ নিয়ে তিনি আতংকিত না হবারও পরামর্শ দেন এই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

একই ধরনের খবর

মন্তব্য করুন