ভারতের দিল্লিতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের প্রতিবাদে ফরিদপুরে ছাত্র ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ

ফরিদপুর প্রতিনিধিঃ ভারতের নাগরিকত্ব আইন কে কেন্দ্র করে দিল্লিতে মানুষ হত্যা, মুসলিমদের ধর্মীয় স্থাপনা মসজিদে সাম্প্রদায়িক হামলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের প্রতিবাদে, প্রতিবাদী সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ফরিদপুর জেলা সংসদ। সোমবার ২ মার্চ সকাল ১০ঃ০০ টায় ফরিদপুর প্রেসক্লাবে সামনে এই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা উত্তর-পূর্ব দিল্লির শাহীনবাগে নাগরিকত্ব আইনের প্রতিবাদকারীদের প্রতি ধর্মীয় সহিংসতার তীব্র নিন্দা জানান। পাশাপাশি মুজিব বর্ষ উপলক্ষে ঢাকায় মোদির আগমনের বিরোধিতা করেন। উক্ত প্রতিবাদী সমাবেশের সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ফরিদপুর জেলা সংসদের কোষাধ্যক্ষ শিতাংশু ভৌমিক অংকুর এবং সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ফরিদপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক আবরাব নাদিম ইতু।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ফরিদপুর জেলা সংসদের ক্রিড়া সম্পাদক অরবিন্দু বিশ্বাস, শুভ দাস গুপ্ত এবং সাধারণ শিক্ষার্থী রাকিবুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন ভারতে এনআরসি, সিএএ, এনপিআরকে কেন্দ্র করে দিল্লিতে শান্তিপূর্ণ আন্দলনকারীদের ওপর হামলা ও হত্যার পেছনে প্রত্যক্ষ ও পরোক্ষ মদদ আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ তাদের দল বিজেপির।

ভারত-যুক্তরাষ্ট্র সামরিক চুক্তিকে আড়াল করতে ও ভোটের রাজনীতিতে টিকে থাকতে এ হামলা চালান হচ্ছে।

বক্তারা ভারতের অসাম্প্রদায়িক চরিত্র ‘হরণকারী’ বর্তমান ক্ষমতাসীন দল বিজেপির সমালোচনা করেন।

বক্তারা অবিলম্বে ভারতে এই সাম্প্রদায়িকতা বন্ধের আহ্বান জানান এবং মুজিব বর্ষে বাংলাদেশে নরেন্দ্র মোদিকে বয়কটের আহ্বান জানান।

একই ধরনের খবর

মন্তব্য করুন