ভারতে অগ্নিসংযোগের প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

সিলেট প্রতিনিধিঃ ভারতে বাড়ি-ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পরে বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদ থেকে উলামা মাশায়েখ পরিষদ সিলেটের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি কর্পোরেশনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ হাফিজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে ও হাফিজ মিফতাহদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান, ড. মাওলানা এএইচ এম সোলাইমান, মাওলানা খলিলুর রহমান, মাওলানা ওলিউর রহমান, মাওলানা আব্দুল মতিন, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা মোশাহিদ আহমদ, মাওলানা আব্দুল খালিক, মাওলানা শওকত আলী, মাওলানা নুর আহমদ, মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা ফখরুল ইসলাম, ক্বারী আব্দুল বাসিত মিলন, মাওলানা আহমদ হুসাইন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভারতে মসজিদে অগ্নিকান্ডের ঘটনায় সারাবিশ্বে মুসলমানসহ সকল শান্তিকামী মানুষের মনে গভীর ক্ষত সৃষ্টি করেছে। নৃশংসভাবে অনেককে হত্যা করে বাড়িঘর জ্বালিয়ে লুটপাট করা হয়েছে। এখনো অনেকে আহতাবস্থায় কাতরাচ্ছেন।

পরিস্থিতি দীর্ঘায়িত হলে এর পরিণাম কারো জন্যই সুখকর হবেনা উল্লেখ করে তাঁরা আরো বলেন, দিল্লীতে নিরীহ মুসলমানদের উগ্রবাদী হামলা চালিয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ জান ও মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ন্যাক্কারজনক এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের শাস্তি দাবী করেন।

বক্তাগণ অবিলম্বে এই হত্যা ও অগ্নিসংযোগ বন্ধ করে ভারতের মুসলমানদের নিরাপত্তা নিশ্চিতের এবং ক্ষতিগ্রস্থদের ক্ষতিপুরণ দেয়ার ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান।

একই ধরনের খবর

মন্তব্য করুন