ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান ২৬ হাজার টাকা জরিমানা

কামরান পারভেজ ইভান, টাঙ্গাইলঃ টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৬ ব্যবসায়ীকে বিভিন্ন পরিমাণে জরিমানা করা হয়েছে।

২০মার্চ (শুক্রবার) বিকেলে উপজেলার পৌর শহরের কাঁচা বাজার ও গোবিন্দাসী ইউনিয়ন এলাকায় কৃত্রিম সংকট সৃষ্টি করে ও নির্ধারিত মূল্য থেকে বেশি মূল্যে পেঁয়াজ ও চাল বিক্রির অভিযোগে ৬ ব্যবসায়ীকে বিভিন্ন পরিমাণ অর্থে মোট ২৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসলাম হোসাইন ও ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো: রাশিদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পৌর শহরের পেঁয়াজ ব্যবসায়ী শামীমকে ২ হাজার টাকা, বাদলকে ২ হাজার টাকা, মাসুমকে ৩ হাজার টাকা, গোবিন্দাসী বাজারে চাল ব্যবসায়ী চান মিয়াকে ১০ হাজার টাকা, বেলালকে ৫ হাজার টাকা ও আসাদুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন বলেন, উপজেলার সকল বাজার আমরা নিয়মিত মনিটরিং করছি। চাউলের দোকান সহ অন্যান্য দোকানদারকে সর্তক করা হচ্ছে।

এ সময় তিনি বাজারে মাইকিং করে বলেন, করোনা ভাইরাসকে ইস্যু করে জন মানুষের মধ্যে আতঙ্ক ও দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র মজুদ করলে এবং কেউ বেআইনি ভাবে নির্ধারিত মূল্যের থেকে অধিক মূল্যে বিক্রি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তী দিনগুলোতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো: রাশিদুল ইসলাম বলেন, করোনা ভাইরাস আতঙ্কে বাজারে কোনভাবেই যেন কোন ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পেঁয়াজ ও চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রি করতে না পারে সেদিকে আমরা নজরদারি রাখছি। যারা বিদেশ থেকে দেশে ফিরছেন তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকতে সবাইকে সতর্ক করছি।তারপরও যারা নিয়ম মানছে না, আমরা সংবাদ পাওয়া মাত্র তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি।

একই ধরনের খবর

মন্তব্য করুন