রাজশাহীর বাঘায় যানজট জলাদ্ধতা নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি
প্রকাশিত: ০৮:২০সন্ধ্যা, ২৬ জুন ২০২২

রাজশাহীর বাঘায় যানজট জলাদ্ধতা নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। রোববার (২৬ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে স্থানীয়রা এই মানববন্ধন করেন।

জানা যায়, একটু বৃষ্টি হলে বানেশ্বর-ঈশ্বরদী মহাসড়কের উপজেলা সদরের বঙ্গবন্ধু চত্বর থেকে পূর্ববটতলা পর্যন্ত জলাদ্ধতা ও জানজোট সৃষ্টি হয়। ফলে স্কুল কলেজ ও চলাচলকারীরা বিড়ম্বনায় পড়ে। এছাড়া রাস্তার পাশে অবৈধ স্থাপনা করা হয়েছে।

পরিকল্পিতভাবে ড্রেন নির্মান করে পানি নিস্কাশন ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মানববন্ধনের মাধ্যমে রাস্তা প্রসস্ত করার দাবি করা হয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, জেলা প্রশাসক, নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী ভুমি ও বাঘা পৌর মেয়রের কাছে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, বানেশ্বর-চারঘাট-বাঘা-ঈশ্বরদী পর্যন্ত ফোর লাইন রাস্তা স¤প্রসারণের কাজ চলছে।

অন্যস্থানে রাস্তার দুই ধারে স্থাপনা উচ্ছেদ করা হলেও বাঘা উপজেলা বঙ্গবন্ধু চত্বর থেকে বাঘা বাজারের পূর্ব পাশের বটতলা মোড় পর্যস্ত উত্তর পাশ দিয়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মার্কেট এবং উপজেলা চত্বরের কিছু জমি এবং দক্ষিন পাশের স্থাপনা ভাঙ্গার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কিন্তু বাজারের শেষ মাথায় প্রভাবশালীরা দখলে রেখেছেন। তাদের উচ্ছেদ না করে উত্তর পাশ দিয়ে কাজ করা হচ্ছে।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ওহিদুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুর রহমান, শিক্ষক নুরুজ্জামান, শহিদুল ইসলাম, সাংবাদিক আকতার রহমান প্রমুখ।

এ বিষয়ে বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক বলেন, স্থানীয়দের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি। তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিবেন।

আরও পড়ুনঃ










 আরও পড়ুনঃ

একই ধরনের খবর

মন্তব্য করুন