রাণীনগরে জ্ঞান ও মেধা ভিত্তিক দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে ছাত্রলীগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত

সুব্রত কিশোর হালদার, নওগাঁঃ জ্ঞান ও মেধা ভিত্তিক দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর ছাত্রলীগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকেলে রাণীনগর মহিলা অনার্স কলেজে নওগাঁ- ৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলমের ব্যক্তিগত উদ্যোগে লিখিত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একশ নম্বারের দুই ঘন্টার পরীক্ষায় ৭ টি প্রশ্নের মধ্যে ৫ টির উত্তর দিতে হবে প্রতিটি প্রশ্নের পূর্ণমান ২০ করে। রাণীনগর ও আত্রাই উপজেলার প্রায় দুইশ জন ছাত্রলীগের নেতাকর্মী এ পরীক্ষায় অংশ গ্রহণ করে বলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য মো: আসাদুজ্জামান আসাদ জানিয়েছেন।

পরীক্ষা হল পরিদর্শন শেষে সংসদ সদস্য ইসরাফিল আলম বলেন, এ দেশের প্রতিটি পেশায় শিক্ষা মূলক প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। কিন্তু রাজনীতিই একমাত্র পেশা যেটিতে শিক্ষা প্রশিক্ষণের কোন ব্যবস্থা নেই। আগামী দিনে রাজনীতিতে যারানেতৃত্ব দেবে তাদেরকে জ্ঞান ও মেধা ভিত্তিক একটা মূল্যবোধে দাড়াতে হবে। অশিক্ষা দূর্বল নেতৃত্ব দিয়ে একটি রাষ্ট্রের উন্নয়ন কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনা করা সম্ভব নয়।

তাই বাংলাদেশের ছেলে মেয়েরা আগামীতে বৈষিক চ্যালেঞ্জ মোবাবেলা করে দক্ষ নেতৃত্ব হিসেবে গড়ে উঠতে পারে সেই লক্ষ্যে আমার এলাকার দুই উপজেলার ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর লিখিত পরীক্ষার ব্যবস্থা করেছি।

একই ধরনের খবর

মন্তব্য করুন