রিপোর্টে করোনা ভাইরাসের অস্তিত্ব নেই -বাড়ি ফিরলেন দুবাই ফেরত জাকারিয়া

সিলেট প্রতিনিধিঃ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুবাই ফেরত প্রবাসী কানাইঘাটের জাকারিয়া (৩২) সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফিরেছেন। রোববার ৮ মার্চ বিকেলে তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পেলে বাড়ি ফিরেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল জানান, কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে দুবাই প্রবাসী জাকারিয়ার রক্তপরীক্ষার রিপোর্ট সিলেটে এসেছে পৌঁছেছে ও রিপোর্টে করোনা ভাইরাসের অস্তিত্ব না থাকায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

তিনি আরও বলেন, জাকারিয়ার শরীরে কোনো করোনাভাইরাসের অস্তিত্ব নেই। তাই প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাকে বাড়িতে ফেরার অনুমতি দিয়েছে মেডিকেল বোর্ড। রোববার বিকালেই তিনি হাসপাতাল ছেড়েছেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দুবাই ফেরত প্রবাসী জাকারিয়াকে গত ৫ মার্চ বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। সিলেটের কানাইঘাট এলাকার জাকারিয়া গত বুধবার ২৯ ফেব্রুয়ারি তিনি দেশে ফেরেন।

এরপর ৪ মার্চ দুপুরে শারীরিক অসুস্থতা নিয়ে তিনি সিলেটের পাঠানটুলায় রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। রাতে তাকে সেখান থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শহীদ শামসুদ্দিন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা যায় যে, দুবাই থেকে আসা প্রবাসী জাকারিয়া ঠান্ডা, জ্বর, কাশি ও মাথাব্যথার চিকিৎসা নিতে হাসপাতালে এসেছিলেন। প্রবাসী হওয়ার কারনে করোনা ভাইরাসে আক্রান্তের আশঙ্কায় তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার জন্য পরামর্শ দেয়া হয়। কিন্তু তিনি ঢাকায় না গিয়ে সিলেটেই থাকেন।

পরে রাতে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে আসলে তাকে সিলেট শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে অবস্থানের জন্য প্রেরন করা হয়। এবং তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন