লারনার্স অর্গানাইজেশন অটিজম স্কুলের ১যুগপূর্তি অনুষ্ঠানে-এমপি জলি

মিজান তানজিল, পাবনাঃ রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যাপারে আমাদের নেতিবাচক দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।

তিনি বলেন, কানাকে কানা আর খোঁড়াকে খোঁড়া বলো না- শৈশব থেকে আমরা এই শিক্ষা পেয়েছি। শিশুদের শৈশব থেকে এই শিক্ষা দিতে হবে- যাতে তারা মানবিক হয় এবং যাতে তারা আমাদের সঙ্গে একত্রে চলতে পারে- এটিই সবচেয়ে বড় কথা।

শুক্রবার বিকেলে পাবনার বেড়া উপজেলার শানিলা লারনার্স অর্গানাইজেশন অটিজম স্কুলের এক যুগ পুর্তি উপলক্ষে আলোচনা ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

এমপি জলি আরো বলেন, প্রতিবন্ধিতায় যেসব শিশু ভুগছেন তাদের পিতামাতার জন্য এটি খুবই বেদনাদায়ক। বর্তমান সরকার তাদের এই দুর্দশা নিরসনে বিভিন্ন পদক্ষেপ ও কর্মসূচি গ্রহণ করেছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের সকল কার্যপ্রণালী সবার সামনে উপস্থাপন করেন লারনার্স অর্গানাইজেশনের পরিচালক জাহানারা বেগম বিজলী।

এসময় আলহাজ্ব মাহমুদ আলী মাষ্টার’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক (কানাডা প্রবাসী) শমশের আলী হেলাল, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক নিহার আফরোজ জলি, বেড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইতি, মহিলা আওয়ামীলীগের নেত্রী সুষমা রানী, বিশিষ্ট সমাজসেবক বাবু, সাবেক ব্যাংক কর্মকর্তা এবিএমএ আতিক, সুপ্রিম কোর্টের আইনজীবি নুসরাত জাহান ইমা সহ প্রতিষ্ঠানের অন্যান্য ব্যক্তি বর্গ।

পরে প্রতিষ্ঠানের কল্যাণ দোয়া পরিচালনা করেন পীরজাদা আলকামা সিদ্দিকী সাহেব।

একই ধরনের খবর

মন্তব্য করুন