লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সতেজ রাখে: এমপি প্রিন্স

রাকিব হাসনাত, পাবনা: পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত সমৃদ্ধ দেশ গড়তে শিক্ষিত জাতি ও মেধাবী জনগোষ্ঠীর জন্য নিয়মিত খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমেই দেশ বিশে^র দরবারে পরিচিতি পাবে।

গতকাল রবিবার (২৬ জানুয়ারী ২০২০) বিকেলে আলহাজ¦ আছির উদ্দিন সরদার উচ্চ বিদ্যালয় এবং শিশু একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়ের সভাপতি রবিউল ইসলাম বাদশা সরদারের সভাপতিত্বে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এমপি প্রিন্স আরো বলেন, ভালো খেলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে আরও শক্তিশালী করে তুলবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে যুবসমাজকে দূরে রাখে। সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে মন তাকে উৎফুল্ল। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার।

এর আগে সকাল ৮ টায় প্রবিত্র কোরআন তেলোয়াত ও জাতীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে অনুষ্ঠানমালা শুরু হয়।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টায় ক্রীড়া সম্পদ উন্নয়নের মাধ্যমে আমরা বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করব ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,পাবনা- সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, মর্জিনা লতিফ ট্রাষ্টের মহাসচিব, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ আব্দুল লতিফ বিশ^াস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবজাল হোসেন বিশ^াস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল মান্নান বিশ^াস, মাসপো গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক, জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ^াস সনি, রানা প্রপার্টিজ এন্ড ডেভেলপার্স লিমিটেড’র চেয়ারম্যান রুহুল আমিন বিশ^াস রানা, পাবনা সদর উপজেলা আ. লীগের সহ-সভাপতি আজমত আলী বিশ^াস, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, পৌর আ.লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হাসান কাওছার, ম্যানেজিং কমিটির সদস্য একেএম জিয়াউল ইসলাম শামিম।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষীকা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মঞ্জুরুল হাসান।

সারাদিন মনমাতানো খেলাধুলা আর করতালিতে মূখরিত ছিল পুরো স্কুল ক্যাম্পাস, পরে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন আমন্ত্রীত অতিথিবৃন্দ।

একই ধরনের খবর

মন্তব্য করুন